মিরপুরে কাঁদানে গ্যাস আর লাঠিচার্জে ছত্রভঙ্গ পোশাকশ্রমিকরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২৩

টানা চতুর্থ দিনের মতো আজ বৃহস্পতিবার সকালে আন্দোলনে নামেন পোশাকশ্রমিকেরা। এসময় পোশাকশ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) তারা সকাল ৯টা থেকে পূরবীর সড়ক আটকে বিক্ষোভ শুরু করেন। এরপর ঘণ্টাখানেক পর অ্যাকশনে যায় পুলিশ। টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে ১০ মিনিটের মধ্যে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।এ সময় পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনাও ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়- ‘হুট করেই পোশাকশ্রমিকেরা পুলিশের উদ্দেশ্যে ইট পাটকেল ছুড়তে থাকে। তখন পুলিশ সামনে এগিয়ে কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে। তারপর শ্রমিকেরা দিগ্‌বিদিক ছুটে যায়।’

এদিকে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে অলিগলিতে আশ্রয় নিলে সেখান থেকে তাদের আওয়ামী লীগের নেতাকর্মীরা সরিয়ে দেন। এরপর পুলিশের ধাওয়া খেয়ে কালশী, মিরপুর-১২ নম্বর ও ৬ নম্বরের দিকে যেতে দেখা গেছে শ্রমিকদের। দুপুর ১২টা থেকে পূরবী সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

তবে সেখানে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি রয়েছে। এছাড়া বিজিবি ও র‍্যাবকে টহল দিতে দেখা গেছে। এর আগে সকালে মিরপুর-১০ নম্বরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ হয়।

মিরপুর জোনের পুলিশের সহকারী কমিশনার হাসান মোহাম্মদ মুহতারিন বলেন, ‘শ্রমিকেরা কাফরুল ও পল্লবী থানার ওসির ওপর হামলা চালায়। এতে তারা আহত হন। আমরা তারপর অ্যাকশনে যাই।’

Nagad