‘অটোবায়োগ্রাফি’ সিনেমায় তিশা-ফারুকীর কন্যা ইলহাম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পে আবর্তিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমায়। এটির চিত্রনাট্যে লেখার কাজটিও করেছেন দুইজন মিলে। তিশার জন্য চিত্রনাট্য লেখার কাজটা প্রথমবারের মতো হলে কাজটি সে বেশ আনন্দ নিয়েই করেছেন বলে জানিয়েছিলেন ফারুকী।

তাদের বাস্তব জীবনের নানান চড়াই-উতরাইয়ের গল্প মিশে আছে এতে।

সব কিছু মিলিয়ে ‘অটোবায়োগ্রাফি’ হতে যাচ্ছে ফারুকী ও তিশা দম্পতির জন্য বিশেষ একটি কাজ। এর পেছনে রয়েছে আরেকটি বড় কারণ। বুধবার (০৮ নভেম্বর) জানা গেল সেই কারণটি। সেটি হচ্ছে প্রথমবারের মতো সিনেমাটিতে দেখা মিলবে এই তারকা দম্পতির একমাত্র কন্যা ইলহাম নুসরাত ফারুকীকে।

বুধবার (৯ নভেম্বর) প্রকাশ পেয়েছে সিনেমার গান ‘জোছনার ফুল’। এর কথা লিখেছেন চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি। যৌথভাবে সুর করেছেন পাভেল আরিন ও সুমি।

সামাজিকমাধ্যমে গানটি শেয়ার করে মোস্তফা সরয়ার ফারুকী লেখেন, আমি জানি না আমার অনুভূতি গুছিয়ে লিখতে পারব কি না। কিন্তু এই গানটা আমাদের জন্য আজীবন একটা বিশেষ কিছু হয়ে থাকবে। আমাদের ইলহামের প্রথম কোনো প্রফেশনাল কাজে অ্যাপিয়ারেন্স এই মিউজিক ভিডিওতে।

তিনি আরও লেখেন, এই গানটা আপাতদৃষ্টিতে ইলহামের জন্য লেখা তার মায়ের চিঠি। কিন্তু বৃহৎ অর্থে এটা সব কন্যাদের জন্যই মায়ের চিঠি।

Nagad

গানটি নিজের ভেরিফায়েড প্রোফাইলে শেয়ার করেছেন নুসরাত ইমরোজ তিশাও। তিনি লিখেছেন, “একজন মায়ের চিঠি তার সন্তানের কাছে। এসে গেছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ ছবির প্রথম গান।”

চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রজেক্টের অংশ হিসেবে দুটি সিনেমা পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। তার একটি ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, অন্যটি ‘লাস্ট ডিফেন্ডার অব মনোগামী’। এরই মধ্যে প্রথম সিনেমাটির ট্রেলারও প্রকাশ পেয়েছে। চলতি বছরেই ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।