বিদেশি জাহাজ থেকে তেল চুরি, ২ জন আটক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে তেল পাচারের ঘটনায় দুই পাচারকারীকে কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে তাদের আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে পাঠানো হয়।

এ সময় ১৮ ব্যারেল জ্বালানি তেলও (ডিজেল) জব্দ করা হয়। এর আগে, বুধবার (৮ নভেম্বর) রাত ৮টার দিকে পশুর নদী সংলগ্ন মোংলা নদীর পাড় থেকে তেলসহ তাদেরকে আটক করে পুলিশ।

মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার বলেন, মোংলা বন্দরের হারবাড়ীয়ায় অবস্থানরত একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে সংঘবদ্ধ পাচারকারীরা তেল (ডিজেল) পাচার করে ট্রলার বোঝাই করছে এমন গোপন খবর আসে মোংলা থানা পুলিশের কাছে। এ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে পশুর নদীতে অভিযানে নামেন।

তিনি আরও বলেন, এরপর রাত ৮টার দিকে বন্দরের পশুর চ্যানেল দিয়ে একটি ট্রলার দ্রুত যেতে দেখে সেটিকে চ্যালেঞ্জ করেন অভিযানকারীরা। এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পাচারকারীরা ট্রলার চালিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় মোংলা নদীর পাড় থেকে ফজলু মৃধার ছেলে হেলাল মৃধা (৩০) ও কামাল হোসেনের ছেলে রনিকে (২৫) হাতেনাতে রাতে আটক করেন পুলিশ। আটকদের বাড়ি মোংলা পৌর শহরের শ্রমকল্যাণ রোড সংলগ্ন বালুর মাঠ ও কবরস্থান রোডের নতুন কলোনি এলাকায়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে ১৮ ড্রাম জ্বালানি তেল উদ্ধার করে