‘ঢাকার শহর নয়, নাশকতাকারীরা যেই প্রান্তে থাকুক গ্রেপ্তার করব’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২৩

নাশকতাকারীরা বাংলাদেশের যে প্রান্তেই থাকুক তাদেরকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, অবরোধের নামে যারা আগের দিন নাশকতা চালাচ্ছে, নৈরাজ্য সৃষ্টি করে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। বিচ্ছিন্নভাবে অচল বাসে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। তারা দেশের যেই প্রান্তে থাকুক না কেন অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হবে।

রোববার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ঢাকা শহরের প্রত্যেকটি জায়গায় থানা পুলিশ, ডিবি পুলিশ টহল দিচ্ছে। হুন্ডা, মোবাইল কোর্ট চলছে। আমরা চেকপোস্ট বসাচ্ছি। যারা বাসে আগুন দিচ্ছে তাদের গ্রেপ্তার করছি। বিচ্ছিন্ন কয়েকটা জায়গায়… অবরোধ আজকে, তারা গতকাল সন্ধ্যায় অচল, নষ্ট বাসে আগুন ধরিয়ে দিচ্ছে। এ নাশকতাকারীরা ফৌজদারি অপরাধ করছে। তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসবো।

হারুন বলেন, নাশকতাকারীদের অনেকের নাম আমরা পেয়েছি, অনেককে আমরা গ্রেপ্তার করেছি। আমাদের অভিযান চলছে ,বাকিরাও শিগগিরই গ্রেপ্তার হবে। বিভিন্ন থানায় হওয়া মামলাগুলো তদন্ত করা হচ্ছে।

ডিবিপ্রধান বলেন, তফসিলকে কেন্দ্র করে যারা এই ধরনের অপরাধী রয়েছে তাদেরকে আমরা গ্রেপ্তার করব। ইসির অধীনে থেকে সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন করার জন্য আমরা একই কাজ করব এবং এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।

এর আগে, রোববার (১২ নভেম্বর) দুপুরে ডিএমপি সদর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, যারা চোরাগোপ্তা নাশকতা করছে, তারাও তাদের স্থান ও সময় পরিবর্তন করছে। তারা যে জিনিস দিয়ে নাশকতা করছে সেগুলোরও পরিবর্তন করার চেষ্টা করছে। এখন যারা যাত্রীবেশে চোরাগোপ্তা হামলা কিংবা নাশকতা করছে সেটি ১০০ ভাগ নির্মূল করা চ্যালেঞ্জিং। তবে আমাদের চেষ্টা আছে। বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

Nagad