ইসি যাত্রা, বাধায় শান্তিনগরেই শেষ ইসলামী আন্দোলনের মিছিল

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২৩

নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে যাত্রা করা ইসলামী আন্দোলনের গণমিছিলে ব্যারিকেড দিয়েছে পুলিশ। রাজধানীর শান্তিনগরে তাদের আটকে দেওয়া হয়। পুলিশের বাধা পেয়ে দলটির নেতাকর্মীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন। এ সময় তাদের শান্ত করেন সিনিয়র নেতারা।

ইসলামী আন্দোলনের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ এই মিছিলের নেতৃত্ব দেন ।

এরপর দলটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইমতিয়াজ আলম কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন যদি আমাদের দাবি মেনে না নেয় তাহলে আগামীকাল কঠোর কর্মসূচি নেওয়া হবে।’

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে তফসিল ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করা ও রাজনৈতিক সমঝোতা ছাড়া আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন বন্ধ রাখার দাবিতে গণমিছিল নিয়ে নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে যাত্রা শুরু করে ইসলামি আন্দোলন বাংলাদেশ। বিকেল ৩টা ৩৫ মিনিটে মিছিলটি বায়তুল মোকাররম থেকে শুরু হয়েছিল। এতে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে দলটির নেতারা নির্বাচন কমিশনকে তফসিল ঘোষণার সিদ্ধান্ত স্থগিত করার অনুরোধ জানান। পাশাপাশি তারা সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সম্ভব নয়। সরকার যদি কোনো নীল নকশা বাস্তবায়ন করতে চায় তাহলে ইসলামী আন্দোলন তা প্রতিহত করবে।

তারা বলেন, আমরা চাই সুষ্ঠু নির্বাচন। যেখানে সব দলের অংশগ্রহণ থাকবে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন।

Nagad

ইসলামী আন্দোলনের নেতারা আরও বলেন, সরকারের মনোবাসনা পূর্ণ করার জন্য নির্বাচন কমিশন অবৈধ তফসিল ঘোষণা করতে চাইছে। ইসলামী আন্দোলন এটা হতে দেবে না।