আজ দ্বিতীয় দিনে আ.লীগের ১২১২ মনোনয়ন ফরম বিক্রি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ গতকাল শনিবার (১৮ নভেম্বর) আবেদনপত্র বিক্রি শুরু করেছে। আজ দ্বিতীয় দিনে এক হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি বিক্রি হয়েছে এক হাজার ১৮০টি, আর অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি।

রোববার (১৯ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে আজ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১৮০ জন। আর অনলাইনের মাধ্যমে ফরম সংগ্রহ করেছেন ৩২ জন। সব মিলিয়ে ফরম বিক্রি হয়েছে ১২১২টি। এর মাধ্যমে দলের আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা।

বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি শেষ হয়।

শনিবার প্রথম দিনে ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়। এতে আয় হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা। দুই দিনে মোট ১১ কোটি ৪৩ লাখ টাকার মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পেয়েছে। জাতীয় সংসদ নির্বাচনের পাশাপাশি স্থানীয় নির্বাচনেও প্রার্থীর অংশগ্রহণ বেড়েছে। আমরা প্রত্যাশা করি, এ দুই দিনের তুলনায় আরও বেশি বা সমপরিমাণ মনোনয়ন ফরম আগামী দুই দিনে বিক্রি হবে।

Nagad

আজ মনোনয়পত্র কিনেছেন ভোলা-১ আসন থেকে বর্ষীয়ান রাজনীতিক তোফায়েল আহমেদ ও ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল কাদের মজনু মোল্লা, ভোলা-২ ঢাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর শরীফ, ভোলা-৩ আসন থেকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও এফবিসিসিআই সদস্য মো. রাকিব হাসান সোহেল, শরীয়তপুর-২ আসনে ছাত্রলীগের সাবেক সভাপতি এ কে এম এনামুল হক শামীম, মৌলভীবাজার-১ আসন থেকে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন,

ফরিদপুর-১ আসন থেকে ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত কিদার, কুমিল্লা-১০ আসন থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, চাঁদপুর-৩ আসন থেকে সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা-১৮ আসনের ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, সুনামগঞ্জ-২ আসনে চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ, পাবনা-৫ আসন থেকেরা রাষ্ট্রপতির ছেলে আরশাদ আদনান, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে অভিনেত্রী মাহিয়া মাহি।

এক প্রশ্নের জবাবে বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগই প্রথমবার অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি করা শুরু করেছে। আর কোনো দল এটি করেনি। এ পক্রিয়া জনপ্রিয় হতে সময় লাগবে। গত দুইদিনে ৪৬ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এই সংখ্যাটি কম নয়।

এর আগে, গতকাল (শনিবার) দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু করা হয়। এরপর থেকে উৎসবের আমেজে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা।