বাকেরগঞ্জে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

বরিশাল সংবাদদাতা:বরিশাল সংবাদদাতা:
প্রকাশিত: ৮:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২৩

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য (মেম্বার) জহিরুল ইসলাম মামুন ওরফে হাতকাটা মামনুকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ইউনিয়নের ইছাপুরা গ্রামের চৌরাস্তা নামক স্থানে সোমবার (৪ ডিসেম্বর) রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত মো. জহিরুল ইসলাম (৪৭) উপজেলার ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের মালেক হাওলাদারের ছেলে এবং ৩ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি ফরিদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাকসুদুর রহমান ও ফরিদপুর ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান সিকদার।

মামুন ওই এলাকায় টানা তিনবারের নির্বাচিত মেম্বার ছিলেন। তার বিরুদ্ধে দুটি হত্যাসহ অনেকগুলো মামলা রয়েছে বলে জানা গেছে।

ইউনিয়ন পরিষদের চৌকিদার আবদুর রহিম প্রত্যক্ষদর্শীর বরাতে জানান, রাতে পায়ে হেঁটে বাড়ি ফিরছিল মামুন। তিনি চৌরস্তা নামক স্থানে পৌঁছালে আগে থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা আক্রমণ করে। এ সময় তিনি দৌড়ে সড়কের পাশের বাগানের মধ্যে ঢুকে পালানোর চেষ্টা করে। তখন তাকে ধাওয়া করে ধরে ফেলে দুর্বৃত্তরা। ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপায় তারা। এতে গুরুত্বর আহত হন মামুন। ঘটনাস্থলেই মারা যান তিনি।

আবদুর রহিম বলেন, ‘সবগুলো কোপ মামুনের মাথায় দেওয়া হয়েছে। তার মাথার খুলি বের হয়ে গেছে। হামলকারীরা গুলি করলেও তা মামুনের গায়ে লাগেনি।

Nagad

বাকেরগঞ্জ থানার ওসি এস এম মাকসুদুর রহমান বলেন, দুষ্কৃতকারীরা ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে। উপজেলা থেকে বিচ্ছিন্ন নদীবেষ্টিত এলাকা এটি। মামুন দুটি হত্যাসহ বেশ কিছু মামলার আসামি ছিলেন।