আদম তমিজি হক গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২৩

আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় তার গুলশানের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি টিম।

গত ১৬ নভেম্বর হক গ্রুপের আদম তমিজিকে আটক করতে র‌্যাব তার বাড়িতে যায়।

হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হককে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) হেফাজতে নেওয়া হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ তমিজি হককে গ্রেপ্তারের বিষয় নিশ্চিত করেন।

তিনি গণমাধ্যমকে জানান, গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে নানা অভিযোগে মামলা রয়েছে। এসব অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাকে মিন্টু রোডে আনা হয়েছে।

এর আগে, গত ১৬ নভেম্বর তার রাজধানীর গুলশানের ১১১ নম্বর রোডের বাসায় অভিযান চালায় র‍্যাব।

Nagad

মামলার এজাহারে বলা হয়েছে, আদম তমিজী হক ইচ্ছাকৃতভাবে তার কম্পিউটার, মোবাইল ফোন ব্যবহার করে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এছাড়া তিনি সরকারবিরোধী বিভিন্ন ধরনের আপত্তিকর, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। এতে জনমনে আতঙ্ক ছড়িয়েছে।

গত ১৬ নভেম্বর রাতে তার বাড়িতে যায় র‌্যাব সদস্যরা। এ সময় তাকে গ্রেপ্তার করতে গেলে আত্মহত্যার হুমকি দেনি। পরে র‍্যাব সদস্যরা তাকে গ্রেপ্তার না করে চলে যায়।