ভূরুঙ্গামারীতে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম প্রতিনিধি :
প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২৩

কুড়িগ্রামে ভূরুঙ্গামারীতে ঘন কুয়াশায় শীতের আগমনী বার্তা দিচ্ছে। রোববার (১০ ডিসেম্বর) সকালে ভূরুঙ্গামারীর চারদিক ঘন কুয়াশায় ঢাকা ছিল। ঘন কুয়াশার কারণে যানবাহনগুলোকে সকাল নয়টা পর্যন্ত হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে হয়েছে। সকালে তাপমাত্রা ছিল ২০ ডিগ্রি সেলসিয়াসের মতো। দুপুর পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। হঠাৎ ঘন কুয়াশা পড়ায় বিপাকে পড়েছেন এই উপজেলার ছিন্নমূল, চরাঞ্চল ও নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহওয়া পর্যবেক্ষনাগার সূত্রে জানা গেছে, রোববার সকাল ৬ টায় কুড়িগ্রাম জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াস।

কয়েকজন অটো রিকশা চালক জানান, ঘন কুয়াশার কারণে রাস্তায় যাত্রীর সংখ্যা কম। শীতের কারণে লোকজন বাহিরে কম বের হচ্ছেন।

ভূরুঙ্গামারী ইউনিয়নের জাহাঙ্গীর আলম বলেন, আজ সকালে খুব কুয়াশা পড়েছিল, কুয়াশার কারণে রাস্তায় দুর থেকে আসা যানবাহন দেখতে পাওয়া যাচ্ছিলোনা। এরকম ঘন কুয়াশা পড়তে থাকলে এবছর শীতের তীব্রতা বেড়ে যাবে।

কুড়িগ্রাম রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষনাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, আজ সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। জেলার তাপমাত্রা আগামীতে আরও কমার সম্ভাবনা রয়েছে।

Nagad