শরিকদের সাথে আলোচনা চলছে, সমঝোতা হবে: তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন-শরিাদের সাথে আলোচনা চলছে। আমরা আশা করছি, খুব সহসা তাদের সাথে সমঝোতা হবে। শরিকদের সাথে আমাদের নিয়মিত আলোচনা চলছে। খুব সহসা ১৪ দলের জোটের সাথে সমঝোতা হবে। আর স্বতন্ত্রপ্রার্থী সব সময় নির্বাচনে থাকে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিদ্রোহীদের নিয়ে আওয়ামী লীগের অবস্থান জানতে চাইলে তিনি বলেন, দলের অভ্যন্তরে এটা নিয়ে আলোচনা হয়নি, প্রয়োজন হলে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

ভারত, জাপান, ফিলিস্তিন, ইসলামিক সহযোগিতা সংস্থাসহ (ওআইসি) আরও অনেক দেশ ও বিদেশি সংস্থা নির্বাচনী পর্যবেক্ষক পাঠাবে জানিয়ে হাছান মাহমুদ আরও বলেন, সব সময় যেভাবে পর্যবেক্ষরা আসেন, এবারও ঠিক সেভাবেই তারা আসবেন। এতেই প্রমাণিত হয়, নির্বাচন নিয়ে মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। মানুষ এবং দেশ পুরোপুরিভাবে নির্বাচনমুখী হয়েছেন।

“যে কারণে যারা নির্বাচনে পর্যবেক্ষকদল পাঠাবে কি পাঠাবে না এ নিয়ে দোলাচলে ছিলো, তারা এখন সিদ্ধান্ত নিয়ে নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠাবে। আমি মনে করি, নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকরা আসা মানেই একটি সুষ্ঠু সুন্দর ভালো নির্বাচন করার ক্ষেত্রে এটি সহায়ক।

Nagad