প্রধানমন্ত্রীর কাছে ঝিনাইদহে রেললাইন, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ স্থাপনের দাবি

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২৩

সকলে মিলে জনগণের কাছে যাব, ভোট চাইবো জনগণ যাকে ভোট দিবে সেই নির্বাচিত হবে। আমি চাই নির্বাচনে জনগণের ভোটের অধিকার, সেটা যেন তারা সঠিকভাবে প্রয়োগ করতে পারে।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে শহরের ওয়াজির আলী হাইস্কুল মাঠে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এক ভার্চুয়াল জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, গণতন্ত্রটাকে আমরা সুরক্ষিত রাখতে চাই। কারণ দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ থাকলে, বিধি ব্যবস্থা থাকলে পরে দেশের উন্নয়ন হয়। সেটার প্রমাণ, বাংলাদেশের ইতিহাসে শান্তিপূর্ণভাবে একবারই ক্ষমতার বদল হয়েছিল। আমি ২০০১ সালে ৫ বছর ক্ষমতা শেষ করে জুলাই মাসে ক্ষমতা হস্তান্তর করি। এরপর কোনদিন বাংলাদেশের শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর হয়নি। ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে আওয়ামী লীগ ক্ষমতায় আছে। আজকে দেশ বদলে গেছে। উন্নোয়নশীল দেশের মর্যাদা পেয়েছে । এদেশের জাতির পিতা ( বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) মাত্র তিন বছরের মধ্যেই যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে স্বল্পোন্নত দেশের মর্যাদা দিয়ে গেছেন। এরপর আমরা আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর উন্নোয়নশীল দেশের মর্যাদা পেয়েছি । এই মর্যাদা অব্যাহত রাখেই আমাদের সামনের দিকে এগোতে হবে।

নির্বাচনী ভার্চুয়ালি জনসভায় জেলার ৬টি উপজেলার ৪টি নির্বাচনী আসনের দলীয় মনোনীত প্রার্থীসহ সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভার্চুয়াল জনসভার শুরুতে প্রধানমন্ত্রীর স্বাগতিক বক্তব্য শেষে অংশ নেওয়া ৬টি জেলার নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

ভার্চুয়াল জনসভায় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু জেলার সকল উন্নোয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন। সেই সাথে উন্নোয়নের ধারা অব্যহত রেখে রেললাইন, কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ স্থাপনের দাবি জানান। আগামী ৭ তারিখের নির্বাচনে বিজয়ের প্রতিশ্রুতিও দেন তারা।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল অংশগ্রহনে অনুষ্ঠিত জনসভায় ঝিনাইদহ, কুষ্টিয়া, নেত্রকণা, সাতক্ষীরা, বরগুনা ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ অংশ নেয়।

Nagad