‘নৌকায় ভোট দিয়েছিল বলেই দেশের মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২৩

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৭ জানুয়ারি সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ নৌকায় ভোট দিয়েছিল বলেই দেশের মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে, বিনামূল্যে বই পাচ্ছে শিক্ষার্থীরা, যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটেছে।

প্রধানমন্ত্রী বলেন, রংপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডিউককে আপনাদের হাতে তুলে দিলাম। আরও একবার তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। নৌকা মার্কাই আপনাদের জীবনমান উন্নয়ন করেছে। তাই আরও একবার সুযোগ দেবেন।

এসময় প্রধানমন্ত্রী তার সময়কালে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, প্রযুক্তি ও যোগাযোগ ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিবরণ তুলে ধরেন।

আজ মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকালে রংপুরের তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তারাগঞ্জ ওয়াকফ এস্টেট সরকারি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কামাল মো. আহসানুল হক চৌধুরী ডিউকের পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন শেখ হাসিনা।

নৌকা মার্কায় ভোট দিয়ে আরেকবার সেবা করার সুযোগ দেবেন, সেই আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দ্বাদশ সংসদ নির্বাচন নৌকা মার্কায় ভোট দিন। নৌকায় ভোট দেওয়ায় জনগণের জন্য কাজ করতে পারছে সরকার। আওয়ামী লীগ সরকারে এসে মানুষের জীবনমান উন্নয়ন করেছে। আরেকবার সুযোগ দিয়েন যেন আপনাদের জীবনমানের আরও উন্নয়ন করতে পারি।

শেখ হাসিনা আরও বলেন, আপনারা ভোট দিয়েছেন বলে আমরা বার বার সরকার গঠন করতে পেরেছি। সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছি। কৃষি থেকে শুরু করে সকল ক্ষেত্রে প্রয়ুক্তির ব্যবহার নিশ্চিত করতে কাজ করছি। আমরা গবেষণা করে সকল ধরনের কৃষিপণ্য উৎপাদন বৃদ্ধি করেছি।

Nagad

এসময় আগামী নির্বাচনে নৌকায় ভোট প্রত্যাশা করে ওয়াদা চাইলে উপস্থিত জনতা দুই হাত তুলে সমস্বরে সাড়া দেন।

এর আগে শেখ হাসিনা রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী ও পীরগঞ্জের পুত্রবধূর আগমনে গোটা জেলায় সাজ সাজ রব। উৎসবের আমেজ বিরাজ করছে দলীয় নেতাকর্মীদের মধ্যে। নিরাপত্তা জোরদারসহ সব রকমের প্রস্তুতি নিয়েছে পুলিশ-প্রশাসন।

সভা শেষে তিনি পীরগঞ্জের ফতেহপুরে তার স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন এবং শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কুশল বিনিময় করবেন। সেখানেই তিনি দুপুরের খাবার খাবেন।

এরপর প্রধানমন্ত্রী রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে পীরগঞ্জ হাইস্কুল মাঠে নির্বাচনী সভায় বক্তব্য দেবেন।