পান্ডিয়াকে কিনতে ১০০ কোটি রুপি খরচ মুম্বাই ইন্ডিয়ানসের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২৩

অনেকটা নাটকীয়ভাবে আইপিএলের দল গুজরাট টাইটান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। জানা যায়, পান্ডিয়ার মূল্য ১৫ কোটি রুপি। তবে, এবার জানা গেল ১৫ কোটিতে নয় পান্ডিয়াকে কিনতে ১০০ কোটি রুপি খরচ করতে হয়েছে আইপিএলের অন্যতম সফল এই দলটিকে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, দুটি ফ্র্যাঞ্চাইজির মালিকানার পার্থক্যের কারণে মুম্বাই বেশি টাকা দেবে। রোহিত শর্মার দলের একমাত্র মালিক মুকেশ আম্বানি। অন্য কোনো অংশীদার নেই। কিন্তু গুজরাটের মালিকানাধীন সিভিসি ক্যাপিটালস একটি বিনিয়োগ কোম্পানি। সেখানে প্রায় ৪০টি কোম্পানির টাকা আছে। সবার মতো গুজরাট আছে। অতএব, আপনি যদি গুজরাটে একজন ক্রিকেটারকে টাকা দিয়ে কিনতে চান, তাহলে আপনাকে ট্রান্সফার ফি বাবদ অনেক টাকা দিতে হবে। হার্দিকের ক্ষেত্রেও তাই হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, হার্দিককে কিনতে ১৫ কোটি দেওয়ার পর মুম্বইকে ট্রান্সফার ফি বাবদ মোটা অঙ্কের টাকা দিতে হবে। সব মিলিয়ে তাদের খরচ হয়েছে প্রায় ১০০ কোটি টাকা।

গতকাল সোমবার (২৫ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, যদিও এই বিষয়ে গুজরাট কিংবা মুম্বাই কর্তৃপক্ষ কেউই কিছু জানায়নি।

এদিকে, মুম্বাইয়ে যোগ দেওয়ার পরই রোহিত শর্মাকে সরিয়ে নতুন অধিনায়ক হিসেবে পান্ডিয়ার নাম ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটি। তবে, চোটের কারণে আইপিএলে তার খেলা নিয়ে রয়েছে শঙ্কা। যদি আইপিএলের আসন্ন আসরে পান্ডিয়া না খেলতে পারেন, তবে সেটি যে ফ্র্যাঞ্চাইজিটির জন্য বড় আর্থিক ক্ষতির কারণ হবে, তা তো বলাই যায়।

Nagad