ভোটের সময় ছুটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়া প্রজ্ঞাপন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চার দিনের সাধারণ ছুটির কথা জানিয়ে যে প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ ঘুরছে, সেটি ভুয়া বলে নিশ্চিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।তবে ৭ জানুয়ারি ভোটের দিন সারাদেশে সাধারণ ছুটির ঘোষণা বহাল আছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনটিতে ছুটি ঘোষণার অবহেলাকারীদের আর্থিক জরিমানাসহ আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। তবে প্রজ্ঞাপনটি ভুয়া বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ভুয়া প্রজ্ঞাপনে বলা হচ্ছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ৫ থেকে ৮ জানুয়ারি সরকারি, বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান, কওমী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে ও দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য নির্বাচনকালীন ছুটি ঘোষণা করা হলো। ছুটির অবহেলাকারীদের আর্থিক জরিমানাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমকে উপসচিব সোনিয়া হাসান জানান, এটি ভুয়া একটি প্রজ্ঞাপন। সঠিক প্রজ্ঞাপনটি তাদের ওয়েবসাইটে আছে।

গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্ধে সারাদেশে ৭ জানুয়ারি রোববার নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণার কথা বলা হয়েছে।

Nagad