সিদ্ধান্ত বদল, জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেবেন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পাটি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা ১০ জানুয়ারি শপথ নেবে না বলে জানিয়েছিলেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তবে এবার সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে। আপডেট হচ্ছে-নবনির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ নেবেন বুধবার।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার শপথ নেবেন জাতীয় পার্টির নবনির্বাচিত সংসদ সদস্যরা। আগের ঘোষিত বৃহস্পতিবারের সভা বাতিল করা হয়েছে।

বুধবার সকাল ১০টার মধ্যে জাতীয় সংসদ ভবনের বিরোধী দলীয় উপনেতার কার্যালয়ে জাতীয় পার্টির নবনির্বাচিত সব সংসদ সদস্যদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত নতুন সংসদ সদস্যদের শপথগ্রহণ বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে অনুষ্ঠিত হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ শপথবাক্য পাঠ করাবেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী, জাপার জয়লাভ করা প্রার্থীরা হচ্ছেন— দলের চেয়ারম্যান জি এম কাদের (রংপুর-৩), মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু (কিশোরগঞ্চ-৩), কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ (চট্টগ্রাম-৫), এ বি এম রুহুল আমিন হাওলাদার (পটুয়াখালী-১), প্রেসিডিয়াম সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী (ফেনী-৩), হাফিজ উদ্দিন আহমেদ (ঠাকুরগাঁও-৩), গোলাম কিবরিয়া (বরিশাল-৩), এ কে এম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫), মো. আশরাফুজ্জামান (সাতক্ষীরা-২), এ কে এম মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ও শরিফুল ইসলাম (বগুড়া-২)। তাদের মধ্যে রুহুল আমিন হাওলাদার ও আশরাফুজ্জামান ছাড়া বাকিরা বর্তমান সংসদের সংসদ সদস্য হিসেবে আছেন।

Nagad

মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল গেজেট আকারে প্রকাশ করে। আগামীকাল নতুন সংসদ সদস্যদের শপথগ্রহণ এবং তার পর দিন বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য- গত ৭ জানুয়ারি রোববার সারা দেশে একযোগে ২৯৯ আসনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে ২৯৮ আসনের ফল বেসরকারিভাবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে আওয়ামী লীগ পেয়েছে ২২২ আসন, জাতীয় পার্টি ১১ আসন, স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৬২টি আসন। ওয়ার্কার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ও কল্যাণ পার্টির একজন করে জয়ী হয়েছেন।