বাংলাদেশে গণতন্ত্র আজ মৃত: ড. মঈন খান

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪

সংগৃহীত ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান অভিযোগ করে বলেছেন, বাংলাদেশে গণতন্ত্র আজ মৃত। ৭ জানুয়ারি নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতাসীনরা গণতন্ত্রকে হত্যা করেছে। ৭ জানুয়ারি কোন নির্বাচন হয়নি। ভোটের ফলাফল নির্ধারিত হয়েছে ঢাকার একটি উচ্চ পর্যায়ের টেবিল থেকে। কে কত ভোট পাবে, কে কে নির্বাচিত হবে। সরকার বিশ্বাস করে একদলীয় শাসন ব্যবস্থায়। অথচ গণতন্ত্রের জন্য লাখ লাখ মানুষ নিজেদের রক্ত দিয়েছিল। বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ড. আব্দুল মঈন খান এসব কথা বলেন।

ড. মঈন খান বলেন, বিএনপির কেন্দ্রীয় অফিস সরকার বেদখল করে নিয়েছিল ২৮ অক্টোবর ক্রাকডাউন করে। এ দেশের মানুষ ৭ জানুয়ারি নির্বাচন বর্জন করে সরকারকে প্রত্যাখ্যান করেছে। দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়া বলেছে, এ নির্বাচনে কারচুপি হয়েছে। সুষ্ঠু হয়নি। অনেক সংস্থা বলেছে, নির্বাচনে সুষ্ঠু ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। সাজানো নাটক করে নির্বাচনের আবহাওয়া তৈরি করেছে, তা বিশ্বে প্রমাণিত হয়েছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি, থাকব। আমরা ক্ষমতার জন্য নয়, জনগণের জন্য রাজনীতি করি। একটা ভোটের পরিবেশ আমরা সৃষ্টি করবো, ইনশাআল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, ফজলুর রহমান, মনিরুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ।

Nagad