‘সব চাপ মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার এগিয়ে যাবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

বিদেশি চাপ সবসময়ই ছিল, এখনো আছে জানিয়ে সব চাপ মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে সরকার এগিয়ে যাবে জানিয়েছেন-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিএনপির দিকে ইঙ্গিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণ যাদের প্রত্যাখ্যান করেছে তাদের নিয়ে চিন্তা নেই। তারা দেশকে বিব্রতকর পরিস্থিতিতে নেওয়ার চেষ্টা করছে। এটা নতুন কিছু নয়, তারা ২০১৪ সাল থেকে এমন কর্মকাণ্ড করছে। তারা ২১ আগস্ট প্রধানমন্ত্রীকে বোমা মেরে উড়িয়ে দিতে চেয়েছে। সেই আগুন গোষ্ঠী আবারও এমন কিছু করার পাঁয়তারা করছে। আমাদের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। তাদের জন্য আইনশৃঙ্খলা বাহিনীই যথেষ্ট।

রোববার (১৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। নতুন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়ে এদিন প্রথম অফিস করেন তিনি।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন অত্যন্ত দক্ষ, বিচক্ষণ, দূরদর্শী নেতা। তিনি মাথানত করে কারও সঙ্গে কথা বলেন না, তিনি মাথা উঁচু করে থাকেন এবং হৃদয় দিয়ে বাংলাদেশকে ভালোবাসেন বলেই এই সমস্ত চাপ তার কাছে কোনো চাপ নয়। তিনি অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে তার দক্ষতা ও প্রজ্ঞা দিয়ে এসব মোকাবিলা করে যাচ্ছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এরপর বলেন, ‘দু-চারদিন ধরে আবার আমরা এটাও লক্ষ্য করছি যে, যারা অনেক ধরনের কথা বলেছে, তাদের সুর আবার পাল্টেও যাচ্ছে। একটু একটু করে তারা আবার ভিন্ন সুরেও কথা বলছে। এসবই হলো আমাদের প্রধানমন্ত্রীর দক্ষতা ও বিচক্ষণতা। তার যে দূরদর্শী সিদ্ধান্তগুলো, এগুলো তার মূল কারণ।’