পায়ে হেঁটে ১৫০কিলোমিটার পরিভ্রমণে দুই রোভার স্কাউট

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

রোভার প্রোগ্রামের পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও আকর্ষণীয় হচ্ছে পরিভ্রমণকারী ব্যাজ। এ ব্যাজ অর্জনের মাধ্যমে রোভারদের মধ্যে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি পায়।

বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের আওতাধীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার মোঃ জুবায়ের হোসেন ও অগ্রপথিক মুক্ত স্কাউট গ্রুপের রোভার কিশোর কুমার চক্রবর্তী এই দুই জন চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) তারিখ থেকে যাত্রা শুরু করেছে।

রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট” অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য তাঁরা এই পরিভ্রমণ সম্পন্ন করবেন।

পাঁচ দিনব্যাপী এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম থেকে পটিয়া, লোহাগড়া, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয়দের অবগত এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।