শ্রম আইন সংশোধন বিল এই সংসদের অধিবেশনে পাশ হবে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৪

সংগৃহীত ছবি

ড.মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলায় আইনের ব্যত্যয় ঘটেছে- ১২ জন মার্কিন সিনেটরের এমন মন্তব্যের প্রেক্ষিতে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা আমাদের দেশের আদালত দ্বারা সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করেছে তাদেরকে দেশে আনার চেষ্টা অব্যাহত আছে। উদ্যোগ যেটা আছে সেটাকে আরও শক্তিশালী করা হবে। শ্রম আইন সংশোধন বিল জাতীয় সংসদের আগামী অধিবেশনে পাস হবে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, শ্রম আইন সংশোধন বিল এই সংসদের অধিবেশনে পাশ হবে।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া রেলওয়ে ষ্টেশনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আমি যতদূর এই মামলার কাগজপত্র দেখেছি, সেখান থেকে আমি বলতে পারব বিচারিক আদালতে সুষ্ঠুভাবে আইনের যে ধারা আছে, সে ধারা অনুযায়ী ড. মুহাম্মদ ইউনূসের বিচার হয়েছে। আমি এর থেকে আর বেশি কিছু বলব না। তার কারণ হচ্ছে, যিনি সাজাপ্রাপ্ত হয়েছেন তিনি নিশ্চয় আপিল করবেন। সেখানে কোনো প্রভাব পড়ুক সেটা আমি চাই না।’

তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নেবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘যারা বাংলাদেশের আদালতের মাধ্যমে সাজাপ্রাপ্ত এবং অত্যন্ত গর্হিত অপরাধ করে যারা সাজাপ্রাপ্ত তাদের সকলকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেব।

সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করছে- বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আনিসুল হক এক কথায় বলেন, ‘এটা সম্পূর্ণ ভিত্তিহীন।’

নিজ নির্বাচনি এলাকা কসবা ও আখাউড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে গণসংবর্ধনাসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের সফরে শুক্রবার সকালে ট্রেনে ঢাকা থেকে আখাউড়ায় আসেন আইনমন্ত্রী আনিসুল হক।

Nagad

আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী আখাউড়া রেলওয়ে ষ্টেশনে মন্ত্রীকে স্বাগত জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাসেদুল কাওছার জীবন, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া প্রমুখ।