ইজতেমায় থাকছে ১৫ হাজার সদস‌্য নি‌য়ে ৬ স্ত‌রের নিরাপত্তা ব‌্যবস্থা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৪

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বিশ্ব ইজতেমা ময়দান নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে।

তিনি বলেন, ইজতেমা নিয়ে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও আস্থা রয়েছে। আমরা তাদের ব্রিফিং দিয়েছি, প্রশিক্ষণ দিয়েছি, কে কখন কোথায় কীভাবে দায়িত্ব পালন করবে সেভাবে তাদের প্রস্তুত করেছি।

বুধবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় টঙ্গীর বিশ্ব ইজতেমায় পুলিশের কন্ট্রোল রুমে ইজতেমায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেসে তিনি এ কথা বলেন।

দেশবাসীকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে পুলিশ প্রধান বলেন, একটা দল দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট করার চেষ্টা করে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে। বিভিন্ন দল, গ্রুপ ও সম্প্রদায়ের মাঝে বিভেদ সৃষ্টির মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তাদের গুজবে কান দেবেন না।

তিনি আরও বলেন, বর্তমান নিরাপত্তায় ব্যবস্থায় বোম ডিসপোজাল ইউনিট, সোয়াট টিম, ডগ স্কোয়াড, বিষ্ফোরক প্রশিক্ষক টিম, ক্রাইম সিন, চুরি, ডাকাতি, ছিনতাই, নৌ বহর ও হেলিকপ্টারের টহল ব্যবস্থা প্রস্তুত থাকবে। পর্যাপ্ত সংখ্যক সিসি টিভি ক্যামেরা, আইপি ক্যামেরা ও নাইট ভিশন ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করা হবে। এছাড়াও ওয়াচ টাওয়ার, সাদা পোশাকে এবং পোশাকে পুলিশের সদস্যরা থাকবে। ইজতেমা স্থলে ভিআইপি-ভিভিআইপিদের নিরাপত্তার বিষয়টিও বিবেচনায় রাখা হয়েছে।

এ সময় পুলিশ প্রধানের সঙ্গে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা পুলিশ সুপার, ডিএমপির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Nagad

এবা‌রের বিশ্ব ইজ‌তেমা শুরু হবে ২ ফেব্রুয়ারি। প্রথম প‌র্বে অংশ নি‌চ্ছেন বাংলা‌দেশি মাওলানা জুবা‌য়ের সমর্থক মুসল্লিরা। আর দ্বিতীয় প‌র্বের ইজ‌তেমায় অংশ নে‌বেন দিল্লীর মাওলানা স্বাদ কান্দলভীর সমর্থকরা।