ফিউচারিস্টিক ডিজাইনে হোন্ডা এক্সব্লেড এলো আপডেট ভার্সনে

অটোমোবাইল প্রতিবেদক:অটোমোবাইল প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

বাংলাদেশে হোন্ডা এক্সব্লেড এলো আপডেট ভার্সনে। বাংলাদেশের মটোরসাইকেল বাজারকে আরও সম্প্রসারিত করে, নতুন এই এক্সব্লেড ২০২৪ উন্মোচন করেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে এক জমকালো আয়োজন -এর মাধ্যমে দেশের বাইকারদের জন্য নতুন এক্স-ব্লেড ২০২৪ উন্মোচন করা হয়।

এ ভার্সনে যোগ করা হ‌য়ে‌ছে, এক্সপ্রেসিভ এবং ফিউচারস্টিক ডিজাইন লিঙ্ক টাইপ গিয়ার শিফটার, টুইস্টেড গ্র্যাব রেল, স্টাইলিশ নিউচইন স্ট্রাইপস, স্পোর্টি আন্ডার কাউল, ফ্রন্ট ফর্ক কভার, নিউজহার্প সাইড কভার এবং হাগার ফেন্ডার। যা এর ডিজাইনকে অনন্য করে তুলেছে।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আমন্ত্রিত গ্রাহকবৃন্দ, বিভিন্ন গণমাধমের সংবাদকর্মী,হোন্ডার সম্মানিত ডিলার এবং বাইকার গ্রুপের প্রতিনিধিবৃন্দ। এছাড়ার বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড -এর প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা – শিগেরু মাতসুজাকি, চীফ মার্কেটিং অফিসার – শাহ মুহাম্মদ আশেকুর রহমান, চীফ প্রোডাকশন অফিসার- হিরোয়ুকি ইয়াসুনাগা -সহ প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শিগেরু মাতসুজাকি বলেন, “হোন্ডার বৈশ্বিক দৃষ্টিভঙ্গি হলো সাশ্রয়ী, উচ্চ-মান ও গতিশীলতার মাধ্যমে জনসাধারণের জীবনের উন্নয়নের সম্ভাবনাকে প্রসারিত করা।” ৬০ হাজারের বেশি বাংলাদেশি গ্রাহক; যারা হোন্ডাকে বিশ্বাস করে ২০১৯ সালের ডিসেম্বরে উন্মোচনের পর থেকে হোন্ডা এক্সব্লেড- ব্যবহার করছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি এবং বলেন, “নতুন এক্সব্লেড ২০২৪ সাফল্যের জন্য দৃঢ়প্রতিজ্ঞ ও উৎসাহী তরুণদের আকাঙ্খা পূরণের লক্ষ্যে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।”

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর চীফ মার্কেটিং অফিসার – শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, “যে প্রজন্ম ‘অল-রাউন্ডার’ হতে চায় তাদের জন্য হোন্ডার বিশ্বব্যাপী প্রশংসিত, উচ্চতর প্রযুক্তির এই নতুন এক্সব্লেড ২০২৪ সবচেয়ে উপযোগী; যা পারফরম্যান্স এবং স্টাইলের একটি নিখুঁত মিশ্রণ । এর এক্সপ্রেসিভ এবং ফিউচারিস্টিক ডিজাইনের সাথে নতুন রোমাঞ্চকে উদযাপন করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, “আমরা আশাবাদী যে, উন্নত প্রযুক্তি ও দারুণ ডিজাইনের মাধ্যমে নতুন এক্সব্লেড ২০২৪ বাংলাদেশি গ্রাহকদের মন জয় করবে।”

Nagad

এক্সপ্রেসিভ এবং ফিউচারিস্টিক স্টাইল:
নতুন প্রজন্মের চাহিদাকে মাথায় রেখে অত্যন্ত নিখুঁতভাবে নতুন এক্সব্লেড ২০২৪ ডিজাইন করা হয়েছে। রবো-ফেসড এলইডি হেডল্যাম্প, রেজার-এজড এলইডি টেইল ল্যাম্প, শার্প স্কাল্পটেড ট্যাঙ্ক ডিজাইন এবং ডুয়াল আউটলেট মাফলার । এক্সপ্রেসিভ এবং ফিউচারস্টিক ডিজাইন লিঙ্ক টাইপ গিয়ার শিফটার, টুইস্টেড গ্র্যাব রেল, স্টাইলিশ নিউহুইল স্ট্রাইপস, স্পোর্টি আন্ডার কাউল, ফ্রন্ট ফর্ক কভার, নিউজহার্প সাইড কভার এবং হাগার ফেন্ডার এটির ডিজাইনকে অনন্য করে তুলেছে।

চমৎকার কর্মক্ষমতা:
হোন্ডার মিড-সাইজ এডভান্স ১৬০ সিসি এইচইটি (Honda Eco Technology), ইঞ্জিনকে আরও বেশি কর্মক্ষমতা এবং উচ্চতর দক্ষতা প্রদান করে। এর উন্নত ইঞ্জিন প্রতি লিটারে ৫৯ কিলোমিটার* মাইলেজের সাথে উচ্চতর কর্মক্ষমতা প্রদানের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে।

সুবিধা:
স্ট্রিট-টেক ডিজিটাল মিটারে রয়েছে নানা অত্যাধুনিক বৈশিষ্ট্য- গিয়ার পজিশন ইন্ডিকেটর, ডিজিটাল ক্লক, সার্ভিস ডিউ ইন্ডিকেটর, ট্রিপ কিলোমিটার এবং ফুয়েল ইন্ডিকেটর । এক্সব্লেডে রয়েছে হ্যাজার্ড সুইচ; দৃশ্যমানতা কম হলে যেটি অন্যান্য ড্রাইভারদের সতর্ক করে।

পেটাল ডিস্ক ব্রেক তাপ শোষণ করে কার্যকরভাবে ব্রেকিং দক্ষতা উন্নত করে এবং আরও ভালো নিয়ন্ত্রণ প্রদান করে। উচ্চ-ক্ষমতাসম্পন্ন রিয়ার মনো শক সাসপেনশন উচ্চতর রাইডিং আরাম এবং চমৎকার স্থিতিশীলতা প্রদান করে।

অলরাউন্ডার, স্টাইলিশ এক্স-ব্লেড ১৩০ মিমি চওড়া পিছনের টায়ারে আছে হাগার ফেন্ডার যা রুক্ষ রাস্তাগুলি ভালোভাবে চলতে সাহায্য করে। রাইডার ও পিলিয়নের বসার জন্য আছে পর্যাপ্ত জায়গা-সহ দীর্ঘ, চওড়া ও আরামদায়ক আসন। সিল চেইনের রক্ষণাবেক্ষণ স্বল্প, খরচও অনেক কম।

দাম এবং রং
সকল হোন্ডা এক্সক্লুসিভ অথরাইজড ডিলার (HEAD) শোরুমে নতুন এক্সব্লেড ২০২৪ পাওয়া যাচ্ছে তিনটি আকর্ষণীয় রঙে– স্পোর্টস রেড, ম্যাট স্টিল মেটালিক এবং স্ট্রন্টিয়াম সিলভার মেটালিক। বাংলাদেশি টাকায় দাম পড়বে ১ লাখ ৯৫ হাজার টাকা।