সাফ অনূর্ধ্ব-১৯: আজ ফাইনালে মুখোমুখি বাংলাদেশ-ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪

অনূর্ধ্ব-১৯ নারী সাফের ফাইনালে আজ ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব ১৯ নারী ফুটবলে গ্রুপ পর্বে তিন ম্যাচেই অজেয় লাল সবুজের বাংলাদেশ। জয় পেয়েছে ভারতের বিপক্ষেও। ফাইনালে সেই ভারতই প্রতিপক্ষ স্বাগতিকদের।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কমলাপুর স্টেডিয়ামে দুদলের ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।

তিন বছর আগে চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলাদেশ দুইবার হারিয়েছিল ভারতকে। লিগপর্ব ও ফাইনালের ফল ছিল ১-০। চলতি টুর্নামেন্টে লিগম্যাচেও ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।

এবার বাংলাদেশের মেয়েদের চোখ দ্বিতীয়বারের মতো ফাইনালে ভারতকে হারিয়ে ট্রফি নিজেদের কাছেই রেখে দেওয়া। সন্ধ্যা ৬টায় শুরু হবে বাংলাদেশ ও ভারতের মেয়েদের ফাইনালযুদ্ধ। ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিরতরণ করবেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন এমপি।

বাংলাদেশ নারী ফুটবলে দীর্ঘ সময় প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন গোলাম রব্বানী ছোটন। বাংলাদেশ মেয়েদের যতগুলো টুর্নামেন্ট জিতেছে সবগুলোই ছোটনের কোচিংয়ে। এই প্রথমবার মেয়েদের কোনো টুর্নামেন্টের ফাইনালে ডাগআউটে থাকবেন অন্য কোচ। তিনি সাইফুল বারী টিটু। ছোটনের নেতৃত্বে আসা ট্রফি অবশ্যই ধরে রাখতে চাইবেন সাইফুল বারী টিটু।

গ্রুপপর্বে পরাজয়ের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে ফাইনালের জন্য শিষ্যদের প্রস্তুত করেছেন ভারত কোচ। স্বাগতিকদের সমীহ করেই সাজাচ্ছেন পরিকল্পনা। বিশ্বকাপে খেলা পাঁচ ফুটবলার নিয়ে নিজেদের ঘসেমেজে আরও প্রস্তুত করেছে তারা। বাংলাদেশের কাছে গ্রুপপর্বে হারলেও তারা বিব্রত নয়- এমন ভাব দেখালেও ভেতরে ভেতরে প্রতিপক্ষ ফুঁসছে প্রতিশোধের নেশায়।

Nagad

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলের এই ট্রফিটা ঘরে রাখার প্রত্যয় বেঙ্গল টাইগ্রেসদের। আন্যদিকে অধরা শিরোপা জয়ের স্বপ্ন গতবারের রানার্সআপ ভারতীয় মেয়েদের।