ভ্যালেন্টাইন সপ্তাহ: প্রপোজ ডে হল সুযোগ নেওয়ার একটি দিন

নাজমুন নাহার, ফ্রিল্যান্স লেখক:নাজমুন নাহার, ফ্রিল্যান্স লেখক:
প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিনটি প্রপোজ ডে হিসাবে উদযাপিত হয়। এই দিনে, লোকজন তাদের বিশেষ কারো কাছে তাদের অনুভূতি প্রকাশ করার সাহসী পদক্ষেপ নেয়। মনের ভাবনা গুলি প্রকাশের একটি বিশেষ দিন হয়ে উঠেছে ভ্যালেন্টাইন সপ্তাহের দ্বিতীয় দিন, যা প্রতি বছর ৮ ফেব্রুয়ারি পালিত হয়।

কপোত-কপোতী থেকে শুরু করে সব বয়সের লোকজনই হয়তো নতুন করে আর না হয় পুণরায় তাদের জীবনের প্রথম সাহসীকতার কথা তুলে ধরেন একে অপরের কাছে। প্রেম নিবেদন থেকে শুরু করে আজ পর্যন্ত তাদের সকল পাওয়া না পাওয়ার জন্য এ দিনটি ক্যানভাসে পরিণত হয়। এটি প্রেম ও ভালোবাসা গভীর করতে সাহায্য করে এবং একে অপরকে আরও কাছে আনার পথও প্রসারিত করে।

কিভাবে আপনি আপনার প্রস্তাব করবেন বা পাঠাবেন তা নির্ভর করে যার যার নিজেস্ব চিন্তা-ভাবনার উপর। চাইলে কেউ কেউ ঐতিহ্যগত পদ্ধতি বেছে নিতে পারে, যেমন একটি ফুলের তোড়া বা চকলেটের সজ্জিত কোন বাক্স বা কার্ড প্রেরণের মাধ্যমে প্রস্তাব পাঠাতে পারেন, আবার চাইলেন নিজেকে সম্পূর্ণ নতুনরূপে সাজিয়ে প্রেমিকার সামনে হাজির হয়ে চমকে দিতে পারেন।

ইচ্ছে করলে এখন রাজধানীর অনেক রেস্টুরেন্টে ক্যান্ডেল লাইট ডিনারেও আমন্ত্রণ জানিয়ে সেখানে তুলে ধরতে পারেন নিজের মনের কথা। তবে আজকাল আগের মতো পোষ্ট অফিসের মাধ্যমে দীর্ঘ চিঠি লিখে কেউ আর কাউকে প্রস্তাব পাঠায় না।

অনেকেই চাইলেই আবার সামজিক মাধ্যমগুলিতে স্থিরচিত্র অথবা ভিডিওচিত্রের মাধ্যমে তাদের প্রস্তাব তুলে ধরতে পারেন আবার প্রকৃতির সান্নিধ্যে খোলা আকাশের নিচে চিৎকার করেও অনেকে প্রস্তাব করেন।

যাইহোক, প্রতিটি প্রস্তাব রূপকথার মতো করে প্রকাশ পায় না। কারো কারো প্রস্তাব প্রত্যাখ্যান হতে পারে, যা হৃদয়ে ব্যথিত করবে এবং হতাশ করবে। তবুও, প্রপোজ ডে হল সুযোগ নেওয়ার একটি দিন ।

Nagad

একটি ‘হ্যাঁ’ জানার জন্য এ দিবসে একটু ভিন্নকিছুর আয়োজন করা যেতেই পারে। আজকের দিন থেকেই শুরু হবে অনেকের জীবনের নতুন কোন গল্প।

সারাদিন. ১০ ফেব্রুয়ারি