‘আনসার বাহিনীকে আরও স্মার্ট ও আধুনিক করতে কাজ করছে সরকার’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুগের সঙ্গে তাল মেলাতে আমরা আনসার বাহিনীকে আরও দক্ষ, আধুনিক ও স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলার পদক্ষেপ নিয়েছি। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জাতীয় সম্পদ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই বাহিনীটিকে আরও স্মার্ট ও আধুনিক করতে কাজ করছে সরকার।

তিনি বলেন-, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতির বিরুদ্ধে আনসার বাহিনী অতীতে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। ভবিষ্যতে অনুরূপ দায়িত্ব পালন করে যেতে হবে।’

প্রধানমন্ত্রী আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরের আনসার-ভিডিপির সমাবেশে তিনি একথা বলেন।

শেখ হাসিনা আরও বলেন, ‘আমাদের সরকার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহযোগিতা নিয়েই দেশের গ্রাম এলাকার উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’

সকাল ১০টার পর গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন তিনি। ঘুরে দেখেন বিভিন্ন কন্টিনজেন্টের জমায়েত।

প্রধানমন্ত্রীকে প্যারেডের মাধ্যমে সালাম জানায় আনসারের বিভিন্ন ইউনিট। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অভিবাদন গ্রহণ করেন তিনি। এ সময় বাহিনীতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন পর্যায়ের ১৮০ জনকে আনসার পদক পরিয়ে দেন সরকারপ্রধান।

Nagad