আন্দোলনের জন্য না ভেবে বিএনপিকে পরবর্তী নির্বাচনের প্রস্তুতির পরামর্শ কাদেরের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২৪

বিএনপিকে আন্দোলনের জন্য না ভেবে পরবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এসময় তিনি বলেন – বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেল থেকে বের হয়ে আবারও দিবাস্বপ্নে বিভোর হয়ে পড়েছেন। জনগণের সরকার ক্ষমতায় থাকলে বিএনপি আন্দোলনের ইস্যু যে খুঁজে পাবে না, তা হাড়ে হাড়ে টের পেয়েছে

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়েতে আওয়ামী লীগের যৌথসভা শুরুর আগে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা কে কী বললো তা নিয়ে মাথাব্যথা নেই আওয়ামী লীগের। গণতান্ত্রিক বিশ্ব নিঃসংকোচেই বাংলাদেশের গুরুত্বকে মেনে নিয়েছে।

যেসব জেলায় আওয়ামী লীগের কমিটি নিয়ে বিরোধ আছে, তাদের ঢাকায় ডেকে সমস্যা সমাধানের জন্য সাংগঠনিক সম্পাদকদের নির্দেশও দিয়েছেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের ভূরাজনৈতিক অবস্থানটা আমাদের শত্রুতার জন্য অনেকের উর্বর ক্ষেত্র। বঙ্গোপসাগর, সেন্টমার্টিনের প্রতি লোভাতুর দৃষ্টি অনেকে বাজপাখির রয়েছে। তবে শেখ হাসিনার সরকার ভারসাম্যপূর্ণ কূটনীতি সাফল্যের দিকে নিয়ে গেছেন।

এ সময় দলের মেয়াদউত্তীর্ণ কমিটি নতুন করে দলের অভ্যন্তরীণ বিরোধ মেটাতে বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের দলীয় সভাপতির নির্দেশনা জানান ওবায়দুল কাদের। বলেন, মেয়াদোত্তীর্ণ বিভিন্ন শাখার সম্মেলন, সহযোগী সংগঠনের প্রত্যেকের অসমাপ্ত সম্মেলন, কমিটি গঠন প্রক্রিয়ায় বিলম্বসহ সাংগঠনিক সমস্যার সমাধান করা জরুরি। বিভাগীয় দায়িত্বপ্রাপ্তরা সব শাখাগুলোকে ঢাকায় ডেকে বসতে পারেন। সমস্যা ও বিরোধ থাকলে তা সমাধানে অনতিবিলম্বে কাজ শুরু করতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

Nagad

যৌথ সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাসিমসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ এবং ঢাকা মহানগর উত্তর দক্ষিণ, ঢাকা জেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।