কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল রহমান আল-থানির মধ্যে মিউনিখ নিরাপত্তা সম্মেলন (এমএসসি) ২০২৪ এর সাইড লাইনে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মিউনিখের হোটেল বেইরিশার হফের সম্মেলনস্থলে আজ বিকেলে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তারা পারস্পরিক ও বৈশ্বিক স্বার্থ সংশ্লিষ্ঠ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন। ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে।

এ ছাড়া এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডাব্লিউএইচও) মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইসাস এবং উইমেন পলিটিক্যাল লিডারসের (ডব্লিউপিএল) সভাপতি সিলভানা কোচ-মেহরিন সাক্ষাৎ করেছেন।

এর আগে, স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টা ৩৪ মিনিটে জার্মানির মিউনিখের মুনচেন ফ্রাঞ্জ জোসেফ স্ট্রস বিমানবন্দরে অবতরণ করেন শেখ হাসিনা। এ সময় জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান। টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটি শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

Nagad

এদিকে, মিউনিখ সম্মেলনে প্রায় ৬০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, আন্তর্জাতিক সংস্থা, মিডিয়া, সুশীল সমাজ, সরকারি এবং বেসরকারি খাতের শীর্ষস্থানীয় প্রায় ৫০০ প্রতিনিধি থাকবেন।