পুলিশ হতে সানি লিওনের আবেদন!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৪

ছিলেন পর্নো তারকা। পরে আসেন বলিউডে। এবার তিনি হতে চান পুলিশ। ভারতের উত্তর প্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে উপস্থিত সেই সানি লিওনের ছবি সহ তার নাম। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই অ্যাডমিট কার্ড। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে কনস্টেবল (সিভিল পুলিশ) পদের জন্য সানি লিওনের নাম উত্তর প্রদেশ পুলিশ রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন বোর্ডের (ইউপিপিআরবি) ওয়েবসাইটে নিবন্ধন করা হয়েছিল। প্রবেশপত্রে বরাদ্দ পরীক্ষার কেন্দ্রটি ছিল কনৌজের তিরওয়ায় শ্রীমতী সোনেশ্রী মেমোরিয়াল গার্লস কলেজ। খবর হিন্দুস্তান টাইমসের।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই প্রবেশ অনুযায়ী পরীক্ষাটি শনিবার (১৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্র ছিল কনৌজের তিরওয়ার শ্রীমতি সোনেশ্রী মেমোরিয়াল গার্লস কলেজ।

পুলিশ নিয়োগের রেজিস্ট্রেশনের সময় যে মোবাইল নাম্বারটি ব্যবহার করা হয়েছে সেটি উত্তরপ্রদেশের মাহোবার এক বাসিন্দার। তবে, রেজিস্ট্রেশন ফরমে দেওয়া ঠিকানাটি মুম্বাইয়ের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই প্রবেশ পত্রের ব্যক্তি পরীক্ষায় অংশ নেয়নি বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। আর পুলিশ বলছে, প্রবেশ পত্রটি ভুয়া। রেজিস্ট্রেশনের সময় প্রার্থী অভিনেত্রীর ছবি দিয়ে দেয়। ওই প্রার্থীকে নিজের ছবি ও আধার কার্ড নিয়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ঘটনায় পুলিশের বিশেষ বাহিনী তদন্ত করছে বলে জানিয়েছে দৈনিক জাগরণ।

শনিবার থেকে উত্তরপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা শুরু হয়েছে। উত্তরপ্রদেশের সমস্ত জেলা জুড়ে দু’দিনের পরীক্ষা দুটি শিফটে পরিচালিত হচ্ছে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পরীক্ষা কেন্দ্রগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, গত দুই দিনে উত্তরপ্রদেশ জুড়ে ১২০ জনেরও বেশি ছদ্ম প্রার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের মহাপরিচালক (ডিজিপি) প্রশান্ত কুমার বলেছেন, মোট ১২২ জন ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। পরীক্ষার সময় অন্যায্য উপায় ব্যবহার করার পরিকল্পনা করার অভিযোগে পনেরো জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পিটিআই। সূত্র : হিন্দুস্থান টাইমস

Nagad

উত্তর প্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগের পরীক্ষা শনিবার থেকে শুরু হয়েছে। দুই শিফটে দুদিনে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পরীক্ষা কেন্দ্রগুলোতে সুরক্ষা বাড়ানো হয়েছে।