এক নজরে দেখে নিন বিপিএল প্লে-অফের সূচি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের গ্রুপ পর্বের লড়াই শেষ হয়েছে। যেখানে গ্রুপপর্বের সেরা চার দল প্লে-অফের টিকিট পেয়েছে। রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আগেই প্লেঅফ চূড়ান্ত করেছিল। সবশেষ দল হিসেবে শেষ চারে উঠেছে ফরচুন বরিশাল।

রাউন্ড রবিন লিগে ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রংপুর রাইডার্স। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে ফরচুন বরিশাল। আর বরিশালের সমান ১৪ পয়েন্ট থাকলেও রানরেটে পিছিয়ে থাকায় চারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আগামী ২৬ ফেব্রুয়ারি দুপুরে এলিমিনিটর ম্যাচে লড়বে পয়েন্ট তালিকার তিন ও চার নম্বর দল বরিশাল ও চট্টগ্রাম। এই ম্যাচে জয়ী দল কোয়ালিফায়ার নিশ্চিত করবে। আর পরাজিত দল বিদায় নেবে টুর্নামেন্ট থেকে।

এরপর একই দিন সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে রংপুর ও কুমিল্লা। সেখান থেকে জয়ী দল চলে যাবে ফাইনালে। অবশ্য এই ম্যাচে হারলেও ফাইনালে ওঠার সুযোগ থাকবে পরাজিত দলের। ২৮ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে এলিমিনেটরে জয়ী দলের মুখোমুখি হবে তারা। আর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১ মার্চ।

প্লে-অফের সব ম্যাচ আয়োজিত হবে মিরপুরের শের-ই-বাংলায়। প্লে-অফ ও ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। এবারের আসরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে দুর্দান্ত ঢাকা ও সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্স।


এক নজরে বিপিএল প্লে অফের সূচি:

Nagad

১ম কোয়ালিফায়ার- ২৬ ফেব্রুয়ারি- রংপুর রাইডার্স- কুমিল্লা ভিক্টোরিয়ান্স

এলিমিনেটর- ২৬ ফেব্রুয়ারি- ফরচুন বরিশাল- চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

২য় কোয়ালিফায়ার- ২৮ ফেব্রুয়ারি- ১ম কোয়ালিফায়ারের পরাজিত দল – এলিমিনেটরে জয়ী দল

ফাইনাল- ১ মার্চ- ১ম কোয়ালিফায়ারে জয়ী দল- ২য় কোয়ালিফায়ারে জয়ী দল