রমজান মাসে নতুন করে পণ্যের দাম আর বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২৪

রমজান উপলক্ষে এবার কোনো পণ্যের দাম বাড়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, দেশের বাজারে নিত্যপণ্যের কোনো ঘাটতি নেই। সরবরাহও পর্যাপ্ত রয়েছে। কাজেই নতুন করে পণ্যের দাম বাড়ার কোনো কারণ নেই।

তারপরও রমজানে পরিবহন ব্যবস্থা যেন শৃঙ্খলিত থাকে ও সরবরাহে কোথাও যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সেই বিষয়ে জেলা প্রশাসকদের পরামর্শ ও নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

আজ সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের কার্যঅধিবেশনে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

দু’একদিনের মধ্যেই ভোজ্য তেলের দাম কমে আসবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা ভোজ্য তেলের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। কেউ যাতে বাড়তি দামে তেল বিক্রি করতে না পারেন এ বিষয়ে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সময় অপর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, পণ্যের উৎপাদন ও আমদানি এবং সরবরাহ সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। চালের দামও এখন কমে এসেছে। আশা করছি, জনগণ এর সুফল পাবেন।

আহসানুল ইসলাম টিটু বলেন, আমাদের প্রত্যেকটি বড় তেল উৎপাদনকারী ফ্যাক্টরি ভোক্তা অধিদপ্তর থেকে পরিদর্শন করা হয়েছে। তেলের মূল্য ঠিকভাবে লেখা হচ্ছে কি না সেটি তদারকি করেছে তারা। ডিসিদের আমরা বলেছি, বাজার মনিটরিং করতে। পরিবহন ব্যবস্থা শৃঙ্খলিত ও সরবরাহ ঠিক রাখতে পরামর্শ ও নির্দেশনা দিয়েছি।

Nagad

এরপর তিনি বলেন, রমজান উপলক্ষে আমরা এক কোটি পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছি। সেখানে চাল, তেল, চিনি, ডাল, খেজুর ও ছোলা থাকবে। এই পণ্যগুলোর বিতরণ যেন সুষ্ঠু ও সুন্দর হয়, সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আর এই তালিকাটা ২০২০ সালে করোনার সময় করা। এই তালিকাটা আপডেট করার জন্য ডিসিদের নির্দেশ দিয়েছি।