বেইলি রোডের নবাবী ভোজ রাজউকের হানা, রেস্তোরাঁ সিলগালা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২৪

ছয় দিন আগে রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর রেস্টুরেন্টগুলোতে অগ্নিনির্বাপক ব্যবস্থা দেখভালে মাঠে নেমেছে সরকারের বিভিন্ন সংস্থা। একযোগে অভিযান চালাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), সিটি করপোরেশন, পুলিশ। অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার (৫ মার্চ) বেইলি রোডের রেস্তোরাঁগুলোতে অভিযান চালাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনির হোসেন হাওলাদার।

অভিযানে রেস্তোরাঁ ব্যবসার অনুমোদন না থাকায় একিউপি শপিং মলের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত নবাবী ভোজ নামের একটি রেস্তোরাঁ সিলগালা করে দেওয়া হয়েছে।

অভিযানের শুরুতে রেস্টুরেন্টটি বন্ধ পাওয়া যায়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ একটি নোটিশে জানায়, গ্রাহকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাম্প্রতিক সময়ে সংগঠিত ভয়াবহ দুর্ঘটনা আমলে নিয়ে যথাযথভাবে জরুরিভিত্তিতে সঠিকভাবে সংস্কারের কাজ চালু থাকায় সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্ট বন্ধ থাকিবে। এজন্য সবার নিকট আমরা দুঃখিত।

এরপর বন্ধ রেস্টুরেন্টটি সাময়িক সময়ের জন্য সিলগালা করে দেয় রাজউক।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামে একটি সাততলা ভবনে আগুন লাগে। আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। ভবনটির প্রায় প্রতিটি ফ্লোরে রেস্টুরেন্ট ছিল।

Nagad

ভয়াবহ ওই অগ্নিকাণ্ডের পরই রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগের কথা জানান বিশেষজ্ঞরা। এরপরই এসব অবৈধ রেস্তোরাঁর বিরুদ্ধে অভিযানে নামে বিভিন্ন সরকারি সংস্থা। ইতোমধ্যে বেশ কয়েকটি রেস্তোরাঁ সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে।