লঙ্কানদের গুঁড়িয়ে বড় জয়ে সিরিজে সমতা ফেরাল বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৪

ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। আজ বুধবার (৬ মার্চ) সিরিজে সমতা ফেরাল। এই ম্যাচে লঙ্কানকের আট উইকেটে হারিয়ে সিরিজে সমতা এনেছে টাইগাররা। ফলে তৃতীয় ও শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচ হয়ে দাঁড়িয়েছে।

বুধবার (৬ মার্চ) সিলেটে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ। প্রথম ব্যাট করে স্বাগতিকদের ১৬৬ রানের লক্ষ্য দেয় সফরকারীরা। জবাব দিতে পাঁচ উইকেট ও ১১ বল হাতে থাকতেই জয় তুলে নেয় টাইগাররা। এতে ব্যাটে বলে দুই বিভাগেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ১-১ ব্যবধানে সিরিজ সমতায় ফিরিয়েছে বাংলাদেশ।

১৬৬ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে দুই টাইগার ওপেনার লিটন কুমার দাস ও সৌম্য সরকার। দুজনের ব্যাটে ভর করে উইকেট না হারিয়ে পাওয়ার প্লেতে ৬৩ রান তোলে বাংলাদেশ।

বাংলাদেশের বড় জয়ের পথটা তৈরি হয়েছিল বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সুবাদে। আগের ম্যাচে দুইশ ছাড়ানো শ্রীলঙ্কাকে আজ তারা ১৬৫ রানেই আটকে দেয়। এরপর টাইগাররা উড়ন্ত সূচনা পায় দুই ওপেনার লিটন-সৌম্য’র জুটিতে। বাকি কাজ সেরেছেন শান্ত ও তাওহীদ হৃদয়। শেষ দুই ওভারে জয় পেতে বাংলাদেশের যখন আর ২ রান দরকার, তখন ফিফটি থেকে ৩ রান দূরত্বে ছিলেন শান্ত। দাসুন শানাকে স্কয়ার লেগে ছয় হাঁকিয়ে তিনি নিজের ফিফটি ও বড় জয় দুটিই নিশ্চিত করেন।

টস হেরে ব্যাটিং নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা।

Nagad