বিপাকে বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২৪

সিরিজ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপদে বাংলাদেশ। বাংলাদেশের সামনে লক্ষ্যটা চ্যালেঞ্জিং। শ্রীলঙ্কাকে ম্যাচ ও সিরিজ হারাতে স্বাগতিকদের প্রয়োজন ১৭৫ রান। আগের টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে দারুণ শুরু এনে দিয়েছিলেন লিটন দাস ও সৌম্য সরকার। তবে, আজ ব্যর্থ লিটন। ধনঞ্জয়া ডি সিলভার বলে স্কয়ার লেগে দাসুন শানাকার ক্যাচে পরিণত হন তিনি। তার ব্যাট থেকে আগে ১১ বলে মাত্র সাত রান। সব মিলিয়ে বেশ বিপাকে বাংলাদেশ টিম।

ইনিংসের চতুর্থ ওভারে টাইগারদের ধসিয়ে দেন পেসার নুয়ান থুশারা। ২৯ বছর বয়সি এই তারকা পেসার ক্যারিয়ারের অষ্টম টি-টোয়েন্টি ম্যাচেই হ্যাটট্রিক করেন। তারগতি সামলাতেই হিমশিম খান বাংলাদেশ দলের তারকা ব্যাটসম্যানরা।

নিজের প্রথশ আর ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয়, তৃতীয় আর চতুর্থ বলে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় আর মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করে হ্যাটট্রিক করেন। সেই ওভারে কোনো রান নিতে পারেনি বাংলাদেশ।

ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে আরেক ওপেনার সৌম্য সরকারকে বোল্ড করে দেন থুশারা। তার গতিতে কুপোকাত বাংলাদেশ দল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে মাত্র ২৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বাংলাদেশ।