মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২৪

আসন্ন পবিত্র রমজান মাসের শেষ ১৫ দিন মেট্রোরেল চলাচলের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল। উভয় দিকে এক ঘণ্টা করে বাড়ানো হবে বলে জানিয়েছেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএন সিদ্দিক। নতুন সূচি অনুযায়ী প্রথম রমজান থেকে দুপুর ২টা হতে প্রতি ৮ মিনিট পরপর ছাড়বে ট্রেন।

আজ রোববার (১০ মার্চ) রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির এমডি এমএন সিদ্দিক জানান, মতিঝিল থেকে সর্বশেষ রাত ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ রাত ৯টা ২০ মিনিটে মেট্রোরেল ছাড়বে। এছাড়া ইফতারির জন্য আড়াইশ মিলিলিটার পানি বহন করা যাবে বলেও জানান তিনি।

এমএন ছিদ্দিক আরও বলেন, রমজান মাসের প্রথম ১৫ দিন বর্তমান নিয়মেই মেট্রোরেল চলাচল করবে। শেষ ১৫ দিন উভয় দিকে একঘণ্টা করে সময় বাড়ানো হবে। তবে পুরো রমজান মাসেই শুধু ইফতারির আগ মুহূর্তে ২৫০ এমএল পানির বোতল বহন করা যাবে। পানি পানের পর বোতলটি নির্ধারিত ঝুড়িতে ফেলতে হবে বা সঙ্গে করে নিয়ে যেতে হবে।

এছাড়া রমজানে ইফতারের সময়সূচি ট্রেনের ডিজিটাল বোর্ডে প্রদর্শন করা হবে। ইফাতারের সময় ট্রেনে ও স্টেশন প্লাজায় পানি পান করা যাবে। এর বাইরে কিছু না খাওয়ার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।