অস্কার মঞ্চে কেন নগ্ন হয়ে হাজির জন সিনা!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৪

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কার। সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোরবেলায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার হলে বসে ৯৬তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসর। এ মঞ্চে নগ্ন অবস্থায় হাজির হয়ে শোরগোল ফেলে দিয়েছেন মার্কিন রেসলার, অভিনেতা জন সিনা।

এর আগে গত বছর অস্কারের আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছিল চড়-কাণ্ড। উপস্থাপক ক্রিস রককে চড় মেরে বসেছিলেন অভিনেতা উইল স্মিথ। আর এবার ৯৬তম অস্কারে তা দাঁড়াল গিয়ে নগ্নতায়। সেরা কস্টিউম ডিজাইন উপস্থাপনের জন্য অস্কারের মঞ্চে ওঠার সময় গায়ে একটা সুতোও রাখলেন না জন সিনা। আপাতত এটি সবচেয়ে বড় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস এমন প্রতিবেদন প্রকাশ করেছে।

সেরা কস্টিউম পুরস্কার ঘোষণা করতে গিয়েই এ কাণ্ড করেছেন জন। ১১ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে চলা অস্কার পুরস্কার মঞ্চে জনকে ডেকে নিয়েছিলেন উপস্থাপক জিমি কিমেল। তখনই বিবস্ত্র অবস্থায় মঞ্চে আসেন জন। লজ্জা নিবারণের জন্য হাতে ছিল এক টুকরো কাগজ।

জন তার প্রাইভেট পার্ট একটি বড় আকারের বিজয়ীর নাম থাকা খাম দিয়ে ঢেকে রেখেছিলেন এবং দর্শকদের প্রত্যেকের হতবাক প্রতিক্রিয়ার মাঝেই বলে ওঠেন, ‘পোশাক খুবই গুরুত্বপূর্ণ। সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস আছে!’

মনোনীতদের নাম পড়তে পড়তে আলো নিভে আসতেই কয়েকজন সহকারী তার জন্য একটি চমৎকার গাউন নিয়ে আসেন। ‘পুয়োর থিংস’ সিনেমার জন্য অ্যাওয়ার্ড তুলে দেয়া হলো মার্টিন স্করসেসি-এর হাতে।

১৯৭৪ রবার্ট ওপেল নামে পরিচিত একজন ‘স্ট্রিকার’ একাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চজুড়ে শান্তির চিহ্ন ফ্ল্যাশ করার সময় এভাবেই দৌড়েছিলেন। সেটারই পুনরাবৃত্তি ঘটল ২০২৪ সাল এসে। মূলত কস্টিউমের প্রয়োজনীয়তা তুলে ধরতেই এ কাণ্ডটি করেন জন সিনা।

Nagad