ডিএনএ টেস্ট: অবশেষে বৃষ্টি খাতুনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২৪

বৃষ্টি খাতুন। সংগৃহীত ছবি

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহত নারী সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী ওরফে বৃষ্টি খাতুনের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ১১ দিন পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার (১১ মার্চ) বিকেল তিনটার দিকে বৃষ্টি খাতুনের বাবা সবুজ শেখের কাছে মরদেহ হস্তান্তর করে সিআইডি।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে তার বাবা শাবলুল আলমের কাছে লাশ হস্তান্তর করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. জাহাঙ্গীর হোসেন মাতবর।

অগ্নিকাণ্ডে নিহত হওয়ার পর ওই নারী সাংবাদিকের পরিচয় নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল। তিনি চাকরির জন্য একটি সংবাদমাধ্যমে দেওয়া জীবনবৃত্তান্তে নিজের নাম অভিশ্রুতি শাস্ত্রী লিখেছিলেন। সহকর্মীরাও তাকে অভিশ্রুতি হিসেবে চিনতেন। কিন্তু, ঢামেক হাসপাতালে তার লাশ নিতে আসা শাবলুল আলম নামের এক ব্যক্তি দাবি করেন যে, ওই নারী সাংবাদিকের নাম অভিশ্রুতি নয়, বৃষ্টি খাতুন। শাবলুল আলম ওই সাংবাদিকের বাবা বলে দাবি করেন। এছাড়া, বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, জাতীয় পরিচয়পত্র ও একাডেমিক সনদপত্রেও তার নাম বৃষ্টি খাতুন। এ জটিলতার কারণে তার লাশ হস্তান্তর নিয়ে জটিলতা সৃষ্টি হয়। পরে ডিঅক্সিরাইবো নিউক্লিক অ্যাসিড (ডিএনএ) পরীক্ষায় শাবলুল আলম এবং তার স্ত্রী বিউটি খাতুনের ডিএনএ নমুনার সঙ্গে অভিশ্রুতির ডিএনএর মিল পাওয়া যায়। ফলে, নিশ্চিত হওয়া যায় যে, শাবলুল আলম এবং বিউটি খাতুন অভিশ্রুতি ওরফে বৃষ্টির বাবা-মা।