উত্তরার কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে, প্রায় সব দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৭ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২৪

রাজধানী উত্তরার ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের পাশের কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। এখন আগুন সম্পূর্ণভাবে নির্বাপনের কাজ চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক। মঙ্গলবার (১২ মার্চ) রাত ২টা ১০ মিনিটের দিকে এখানে আগুন লাগার ঘটনা ঘটে। যা কয়েক মিনিটের মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

তবে ফায়ার সার্ভিসের কর্মীদের তৎপরতায় এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। কিন্তু এর আগেই বেশকিছু দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিব হাসান জানান, আগুন লাগার খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের ১০ ইউনিট ঘটনাস্থলে যেয়ে কাজ শুরু করে। কর্মীদের ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সেখানে কাঁচাবাজার ছাড়াও লেপ-তোশক এবং ফার্নিচারের দোকান ছিল। যেগুলো আগুন লাগার কিছুক্ষণের মধ্যে পুড়ে গেছে।

অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, প্রথমে তারা কাঁচাবাজারটিতে ছোট আগুন দেখতে পান। কিন্তু এটি ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে বড় আকার ধারণ করে। এরপর দাউ দাউ করে সব জ্বলতে থাকে। ঘটনাস্থলে এক দোকানিকে আহাজারি করতে দেখা যায়। আরেক ফার্নিচার দোকানি দাবি করেছেন, তার ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তারা কোনো কিছু রক্ষা করতে পারেননি।

Nagad