বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচ: একদিন আগে ওয়ানডে দল ঘোষণা শ্রীলঙ্কার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২৪

নতুন বছরে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হারের তিক্ত স্বাদ পায় বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে সিলেটের মাটিতে তিন ম্যাচের একটিতে কেবল জয় পায় নাজমুল হোসেন শান্তর দল। টি-টোয়েন্টির পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই দলই এখন অবস্থান করছে চট্টগ্রামে।

আগামীকাল বুধবার (১৩ মার্চ) থেকে দু’দল মুখোমুখি হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। অথচ তার আগেরদিন পর্যন্ত যেন দল দিতে ভুলে গিয়েছিল শ্রীলঙ্কা। অবশেষে ‍ওয়ানডে সিরিজের জন্য তারা ১৬ সদস্যের দল ঘোষণা করেছে। কুশল মেন্ডিসকে অধিনায়ক করা হয়েছে ৫০ ওভারের এই সিরিজে।

আগামীকাল দুপুর ২টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এর আগে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ হেরে যায় ৩ রানে। দ্বিতীয় ম্যাচে নাজমুল হোসেন শান্ত’র দল ঘুরে দাঁড়িয়ে ৮ উইকেটের বড় জয়ে সিরিজে সমতা ফেরায়। তবে তৃতীয় ম্যাচে চূড়ান্ত ব্যর্থতা দেখায় স্বাগতিক টপ অর্ডাররা। সেখান থেকে টেল-এন্ডারে রিশাদ হোসেনের ঝোড়ো ফিফটির পরও ২৮ রানে সিরিজ হার নিশ্চিত করে বাংলাদেশ।

শ্রীলঙ্কা ওয়ানডে স্কোয়াড :

কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা, পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মহেশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুণারত্নে, দিলশান মাদুশঙ্কা, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, জানিথ লিয়ানাগে, সাহান আরাচিগে।

Nagad