বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরু আজ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর লক্ষ্যে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আজ বুধবার (১৩ মার্চ) দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে ১৫ মার্চ দ্বিতীয় ওয়ানডেও শুরু হবে বেলা ২-৩০ মিনিটে। ১৮ মার্চ সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে সকাল ১০টায়।

টেস্ট আর টি-টোয়েন্টির তুলনায় ওয়ানডেতে তুলনামূলক ভালো খেলে বাংলাদেশ। সেই ২০১৫ সাল থেকে ২০২২ পর্যন্ত প্রতি বছরই ওয়ানডেতে টাইগারদের পারফরম্যান্স ছিল দারুণ।

তবে ২০২৩ সালে এই ওয়ানডে ফরম্যাটটাই ভালো কাটেনি। গত বছর ৩২টি একদিনের খেলায় অংশ নিয়ে ১১টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। যে টি-টোয়েন্টি ফরম্যাটে জয়ের দেখা মিলেছে কালেভদ্রে, গত বছর সেই টি-টোয়েন্টিতেই বরং টিম বাংলাদেশের জয়ের সংখ্যা ছিল বেশি। ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জয়সংখ্যা ছিল ১০।

এবার নতুন বছর মানে ২০২৪ সালের প্রথমেই শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হেরে শুরু হয়েছে টাইগারদের। এবার ওয়ানডেতে লঙ্কানদের সামনে নাজমুল হোসেন শান্তর দল।

বাংলাদেশ দল:

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।

Nagad