ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে সংহতি বিএনপির, রিজভীর শালে আগুন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৪

ভারত থেকে নিজের জন্য কেনা কাশ্মীরি শাল ছুড়ে ফেলে দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় রুহুল কবির রিজভী বলেছেন, বেগম খালেদা জিয়ার ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ স্লোগান এখন জনগণের মুখে মুখে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় পণ্য বর্জনের যে ঢেউ দৃশ্যমান, তাতে মনে হয় দেশের বিশাল জনগোষ্ঠী ভারতীয় পণ্য বর্জনের পক্ষে দৃঢ় অবস্থান গ্রহণ করেছে। সুতরাং জনগণের দল হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপিসহ ৬৩টি গণতন্ত্রকামী দল এবং দেশপ্রেমিক জনগণ ভারতীয় পণ্য বর্জনের আন্দোলনে সংহতি প্রকাশ করছে।

বুধবার (২০ মার্চ) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় র্কাালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ভারতীয় পণ্য বয়কটের শ্লোগান দেন বিএনপি কর্মীরা।

এ সময় রিজভী আশা প্রকাশ করেন, ১৮ কোটি মানুষের বন্ধুপ্রতিম রাষ্ট্রের ভূমিকায় ফিরে আসবে ভারত সরকার।

এর আগে কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ভারতীয় পণ্য বয়কট ও ইন্ডিয়া আউটের আন্দোলন অরাজনৈতিক। অধিকার হারা জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলন এটি। দেশ প্রেমে উদ্বুদ্ধ জনগণের ভারতীয় পণ্য বয়কট ও ইন্ডিয়া আউটের আন্দোলনে বিএনপির সমর্থন রয়েছে। তিনি আরও বলেন, ভারতীয় পণ্য বর্জন ও ইন্ডিয়া আউট প্রোগ্রামে বিএনপি সরব থাকবে। বিভিন্ন সংগঠন ও দলের এ ক্যাম্পেইনে বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। দলীয় নেতাকর্মীদের এর সমর্থনে কাজ করার নির্দেশ দেন বিএনপির এ নেতা।

রিজভী বলেন, গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার হরণ, গণতন্ত্র হত্যা এবং বিনা ভোটে অবৈধ ক্ষমতার অমরত্ব লাভের অপচেষ্টায় প্রতিবেশী ভারতের প্রত্যক্ষ সহযোগিতা ও মদদের স্বীকারোক্তি প্রদান করে জোরগলায় বক্তৃতা দিচ্ছেন। কথায় কথায় প্রায় সব মন্ত্রী ভারত বন্দনায় মত্ত হচ্ছেন। তাদের কথাবার্তা ও আচার-আচরণে মনে হচ্ছে, বাংলাদেশ এখন ভারতের স্যাটেলাইট রাষ্ট্রে পরিণত হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ এ নেতা আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব জায়গাই এখন ইন্ডিয়া আউট ক্যাম্পেইনে উত্তাল। ভারতীয় পণ্য বর্জন করে জনগণ প্রতিবাদ জানাচ্ছে। রাজধানীতে মিছিল সমাবেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক দেওয়া হচ্ছে। সচেতন মানুষ বলছে, ভারতের পণ্য কিনলে তা বুলেট হয়ে জনগণের রক্ত ঝরাচ্ছে। আর এতে আঁতে ঘা লেগেছে ওবায়দুল কাদেরদের।

Nagad