জিডি করলেন সংগীতশিল্পী আসিফ আকবর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৪

পোষা বিড়াল হারিয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। সামাজিক মাধ্যমে খবরটি নিজেই নিশ্চিত করেছেন গায়ক।

এ প্রসঙ্গে নিজের ফেসবুকে আসিফ লিখেছেন, প্রচুর বৃষ্টিতে ভিজে মরে যাচ্ছিল একটি বিড়ালছানা। ছোট ছেলে রুদ্র ছানাটিকে এনে বাসায় আশ্রয় দেয়, বাচ্চাটি পরে মারা যায় নিউমোনিয়ায়। এটা নিয়ে ছেলের মন খারাপ। পরে বাসার ঝর্ণা বুয়া রেললাইনের পাশ থেকে নিয়ে আসে আরেকটটিবাচ্চা, নাম পুম্বা, বয়স চার।

এরপর আসিফ লেখেন, এরপর থেকেই বড় ছেলে রণ’র মাথায় ঢুকে যায় বিপন্ন বিড়ালদের রেসকিউ করার চিন্তা। সে ঘুরে ঘুরে রাস্তাঘাট কিংবা এলিভেটরের চিপচাপায় আটকে থাকা বিড়ালছানা উদ্ধার করতে থাকে ঝুঁকি নিয়ে। তারপর এগুলোকে প্রশিক্ষণ আর চিকিৎসার পর অন্যের কাছে মাইগ্রেট করে দেয়। সে কানাডা চলে যাওয়ার পর ওখান থেকেই উদ্ধারকৃত বিড়ালদের নিয়মিত খবর নেয়। ছেলেদের মানবিক কাজগুলো আমাকেও প্রভাবিত করেছে।

গায়ক লেখেন, নতুন অ্যাপার্টমেন্টে উঠেছি। দুইদিনের মাথায় চার বছরের পুম্বা ফ্ল্যাট থেকে বেরিয়ে যায়, এখনও লাপাত্তা। দেশী হলেও পুম্বা সাইজে দেশি বিড়ালের মত ছোট নয়। তার স্বাস্থ্য এবং সৌন্দর্য দুটোই দেখার মতো। বাধ্য হয়ে আজ রমনা থানায় জিডি করতে হয়েছে।

সবশেষে বাংলা সংগীতের যুবরাজ লিখেছেন, এখানে প্রায় আড়াই শ ফ্ল্যাট, সব জায়গায় খোঁজা সম্ভব নয়, হয়তো কোনো বাসায় ঢুকে আছে, যিনি পেয়েছেন তিনিও হয়তো মালিক খুঁজছেন। সিসি ক্যামেরার সাহায্য নেয়া হচ্ছে। আশা করি পেয়ে যাব, কেউ নিজের মনে করে নিয়ে থাকলে দিয়ে দিন। বাসার পরিবেশ খুব গুমোট, পুম্বার জন্য প্রয়োজনে থার্ড ওয়ার্ল্ড ওয়ার হবে।

Nagad