মাদরাসার এতিম, শিক্ষার্থী ও আলেমদের সাথে নিয়ে বাক্কোর ইফতার

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২৪

পবিত্র রমজান মাসে মাদরাসার এতিম , শিক্ষার্থী, আলেমদের সাথে নিয়ে ইফতারের আয়োজন করেছেন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)। এই ইফতারে অংশ নেন মাদ্রাসার শিক্ষক, প্রায় ৫০০ ছাত্র, বাক্কোর সদস্য প্রতিষ্ঠানের প্রধানগন, সাংবাদিকসহ আইসিটি খাতের গন্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিষ্ঠানটির উদ্যোগে শনিবার (২৩ মার্চ) রাজধানীস্থ মিরপুরের-জামিউল উলুম মাদরাসায় হয় এবারের “বাক্কোর দোয়া ও ইফতার মাহফিল ২০২৪”। ইফতারের আগে ধর্মীয় আলোচনা হয়। আলোচনা করেন মাদরাসার প্রিন্সিপাল-মুফতি আবুল বাশার নোমানী। তিনি সবার কল্যাণে মোনাজাত পরিচালনা করেন।

এই এয়োজনের মূল উদ্যোক্তা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) সাধারণ সম্পাদক, ফিফোটেকের সিইও তৌহিদ হেসেন। তিনি ইফতার পূর্বে মাদরাসাটি ঘুরে তাদের বিভিন্ন কার্যক্রম দেখেন ও এতিম বাচ্চাদের খোঁজখবর নেন।

তিনি বলেন- বাক্কোর সদস্যদের সাথে নিয়ে-এবারের এই ব্যতিক্রমি আয়োজন করেছি। এই মাদরাসাটি ব্যপারে যতদূর খোঁজখবর নিয়েছি-তাদের সমস্ত কার্যক্রম স্বচ্ছ। সবাইকে আহ্বান জানাব এগিয়ে আসার জন্য। এই কোমলমতি শিশুদের সাথে ইফতারের আয়োজন করতে পেরে সত্যিই আনন্দিত। প্রতিবছর -এরকম কিছু করা যায় কিনা-সে ব্যাপারেও আমরা ভাবছি।

বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফ বলেন-ছোটো দ্বীনি ভাইদের সাথে ইফতার করতে পেরে সত্যিই ভালো লাগছে। আমরা এ রকম ব্যতিক্রম আয়োজন করতে পেরে আনন্দিত।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলো-বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম-বিআইজেএফ এবং টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি)।

Nagad

বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)-এর সহ-সভাপতি ভূঁইয়া ইনাম লেনিন বলেন, আমি অত্যন্ত আশ্চর্য হয়েছি এবং একই সাথে আনন্দিত হয়েছি মাদ্রাসা কর্তৃপক্ষের অত্যাধুনিক ব্যবস্থাপনা দেখে। সবাইকে আমি অনুরোধ করব, আমারা যে যতটুকু পারি সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসি এবং সাহায্যের হাত বাড়িয়ে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে থাকি। আমাকে এই মহতী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জানাচ্ছি ।

টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ (টিএমজিবি)-এর সভাপতি মোহাম্মদ কাওছার উদ্দীন বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা মাদ্রাসা ছাত্র, এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে একসাথে ইফতার করতে পারছি। বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলোর প্রতি আমার আহ্বান তারা যেন এই ধরনের প্রতিষ্ঠানগুলোতে সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

বাক্কো কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি তানভীর ইব্রাহীম, যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল বাসার, অর্থ সম্পাদক মোঃ আমিনুল হক এবং পরিচালকবৃন্দ- মোঃ ফজলুল হক, মুসনাদ ই আহমেদ, আব্দুল কাদের এবং জায়েদ উদ্দীন আহমেদ। এছাড়াও বিআইজেএফ এর সভাপতি নাজনীন নাহার, কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং টিএমজিবি কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।

সবার উপস্থিতে ইফতার ও দোয়া মাহফিলটি পরিপূর্ণ হয়ে ওঠে। দোয়া মাহফিলে সামর্থবানদের কাছে-মাদরাসার ব্যপারে সহযোগিতা চেয়েছেন-প্রিন্সিপাল মুফতি আবুল বাশার নোমানী।

সারাদিন/২৩ মার্চ