আজকের বাংলাদেশ অনেক সুন্দর, পেছনে তাকানোর সময় নেই: নানক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৪

বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক-আজকের বাংলাদেশ এমন এক জায়গায় গেছে আর পেছনে তাকানোর সময় নেই। আজকের বাংলাদেশ অনেক সুন্দর। তিনি বলেন- বিএনপি নেতারা ঈদে মানুষের কষ্টের কথা বললেও সেই বাংলাদেশ এখন নেই। মানুষ আনন্দে ঈদ ও নববর্ষ উদযাপন করেছে।

সোমবার (১৫ এপ্রিল) সকালে ঈদের ছুটি শেষে প্রথম কার্যদিবসে সচিবালয়ে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ছুটি বেশি হওয়ায় চিরচেনা ঢাকার রুপ ফিরে পেতে সময় লাগবে। পদ্মা সেতুসহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণে মানুষ এখন দ্রুত বাড়ি যেতে পারছে।

এসময় মন্ত্রী জানান, দ্রব্যমূল্যের যে অবস্থা ছিলো তা রমজানের আগেই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে সরকার। দ্রব্যমূল্যের ক্ষেত্রে ঢাকা ও মফস্বলে ভিন্ন পরিস্থিতি দাবি করে মন্ত্রী বলেন, স্থানীয় বাজারে যে বেগুনের কেজি ৫ টাকা কেজি সেই বেগুন ঢাকার বাজারে এসে ৭০ টাকা দরেও বিক্রি হয়েছে।

তিনি আরও বলেন, কাঁচা বাজারে সিন্ডিকেট নেই। মাঝখানে যারা থাকে তারা এর জন্য দায়ী। সরকার এটা নিয়ন্ত্রণের চেষ্টা করছে বলেও জানান তিনি।

তিনি বলেন, সুলভ মূল্যের বাজারের কারণে ঢাকা শহরে ১৫ রোজার পরে বাজার নেমে গেছে। বাজার নিয়ন্ত্রণে এসেছে। জিনিষপত্র ও কাঁচামালের দাম নিয়ন্ত্রণে এসেছে।

Nagad