ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়ল, ২৩ মে পর্যন্ত জামিন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৪

সংগৃহীত ছবি

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ছয় মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসের জামিনের মেয়াদ ২৩ মে পর্যন্ত বাড়িয়েছে শ্রম আপিল ট্রাইব্যুনাল। আজ শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হয়ে স্থায়ী জামিন চান তিনি।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বেলা ১১টায় কাকরাইল শ্রম আপিল ট্রাইব্যুনালে আইনজীবীসহ হাজির হন ড. ইউনূস। শুনানির পর বিচারক ২৩ মে পর্যন্ত জামিনের মেয়াদ বাড়ান। সাজার বিরুদ্ধে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন চেয়েছিলেন নোবেলজয়ী এই অর্থনীতিবিদ।

ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন আবেদনটি দাখিল করেন। কলকারখানা অধিদপ্তরের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে বেলা ১১টায় শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ড. ইউনূস শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হন। শ্রম আপিল ট্রাইব্যুনালে স্থায়ী জামিন চেয়ে আবেদন করেন তিনি। সাজার বিরুদ্ধে তার আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি জামিন চেয়েছিলেন।

গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলার রায় চ্যালেঞ্জ করে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনকে জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। একইসঙ্গে আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। সেদিন শ্রম আদালতের দেওয়া সাজা স্থগিত করেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

Nagad