বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আর্জেন্টিনার তেভেজ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২৪

তারকা ফুটবলার কার্লোস তেভেজ। ছবি: দ্যা ইন্ডিপেন্ডেট।

আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলার কার্লোস তেভেজ বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। দেশটির গণমাধ্যমের বরাতে জানা গেছে, বুয়েন্স আইরেসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাকে।

তার ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্টকে জানিয়েছে, সান ইসিদ্রোর ত্রিনিদাদ হাসপাতালে প্রাথমিক পরীক্ষায় যে ফল এসেছে, সেটা সন্তোষজনক। তবে সতর্কতা হিসেবে আপাতত হাসপাতালেই থাকতে হচ্ছে তাকে।

জাতীয় দল আর্জেন্টিনার হয়ে ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত মোট ৭৬টি ম্যাচ খেলেছেন তেভেজ। ২০২৩ সালের আগস্টে তিনি ইন্ডিপেন্ডিয়েন্টের কোচ হিসেবে দায়িত্ব নেন।

২০২২ সালের জুনে বুকা জুনিয়র্স থেকে খেলোয়াড়ি জীবনকে বিদায় বলেন তেভেজ। এরপর কোচ হিসেবে স্বল্পমেয়াদে কাজ করেছেন রোজারিও সেন্ট্রালের হয়ে।

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি এবং ওয়েস্ট হ্যামে কোচ স্ট্রাইকার হিসেবে খেলেছেন তেভেজ। ইউনাইটেডের হয়ে দুইবার এবং সিটির জার্সিতে একবার জিতেছেন লিগ শিরোপা।

এর আগে গত বছর একটি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তেভেজ। আর্জেন্টিনার জার্সি গায়ে ৭৬ ম্যাচ খেলে গোল করেছেন ১৩টি। ২০০৬ আর ২০১০ বিশ্বকাপে খেলেছেন। কোপা আমেরিকাতেও তিনটি ফাইনালে হেরেছেন তিনি, ফিরে এসেছেন শিরোপাজয়ের হাতছোঁয়া দূরত্ব থেকে। ২০০৪ সালে এথেন্স অলিম্পিকে স্বর্ণজয়ী দলের সদস্য ছিলেন তিনি। ক্লাব পর্যায়ে বোকা জুনিয়র্সের হয়ে ক্যারিয়ার শুরু করা তেভেজ ২০০৩ সালে জিতেছেন কোপা লিবারেটেডর্স। ইংল্যান্ড ও ইতালির ক্লাব ক্যারিয়ারে দারুণ সফল এই ফরোয়ার্ডকে নিয়ে কখনো কোনো ধরনের সমালোচনা শোনা যায়নি।

Nagad