ঢাকাই সিনেমায় প্রধান নারী চরিত্রের ভূমিকায় পাওলি দাম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৪

নির্মাতা ফাখরুল আরেফীন খানের প্রথম সিনেমা ‘ভুবন মাঝি’-তে দেখা গিয়েছিল পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে। এরপর তিনি নির্মাণ করেন পশ্চিমবঙ্গের আরেক বরেণ্য অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে ‘গণ্ডি’ এবং ‘জেকে ১৯৭১’ নামের দুটি সিনেমা।

এবার নিজের চতুর্থ সিনেমা ‘নীল জোছনা’র কাজ শুরু করেছেন এ নির্মাতা। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মিত হয়েছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে। এবার আরেফিনের সিনেমায় অভিনয় করছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী পাওলি দাম।সিনেমার প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায় অভিনয় করবেন তিনি।

বুধবার (২৩ এপ্রিল) কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন নির্মাতা ফাখরুল আরেফীন খান। সিনেমায় পাওলির বিপরীতে কে থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে নির্মাতা জানিয়েছেন, পাওলির বিপরীতে দেশের একজন অভিনয়শিল্পীকে তিনি নির্বাচিত করবেন। খুব শিগগিরই তা চূড়ান্ত করে জানাবেন তিনি।

এর আগে শাকিব খানের বিপরীতে ‘সত্তা’ সিনেমায় অভিনয় করেছিলেন পাওলি দাম। আবারও বাংলাদেশের সিনেমায় অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, গত বছর নির্মাতা ফাখরুল আরেফিন খান আমার সঙ্গে এই সিনেমা নিয়ে যোগাযোগ করেন। প্রথমে তার কাছে থেকে গল্পটি শুনেছি, যেহেতু তখনো মোশতাক আহমেদের সেই বইটি আমার পড়া ছিল না, এরপর যখন বইটি পড়লাম, তখন দারুণ লাগল। বলা যায় এই সিনেমার সঙ্গে সেদিন থেকেই জড়িয়ে আছি। যার আনুষ্ঠানিকতা গত বুধবার হয়েছে।

নির্মাতা জানান, ‘নীল জোছনা’ সিনেমার দৃশ্যধারণ শুরু হবে আগামী মাসের শেষদিকে, একটানা জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত চলবে।

Nagad