এআইইউবিতে ‘সিএস ফেস্ট ২০২৪’ শুরু

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০২৪

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স প্রেজেন্ট, কম্পিউটার সাইন্স ডিপার্টমেন্টের সহযোগিতায়, এআইইউবি কম্পিউটার ক্লাব (এসিসি) এর আয়োজনে ২৫শে এপ্রিল থেকে ২৮ শে এপ্রিল ২০২৪ চারদিন ব্যাপী “সিএস ফেস্ট ২০২৪” অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবি’র প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সাবেক সচিব, হাই-টেক পর্কের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই-এর রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টারের সিইও ড. বিকর্ণ কুমার ঘোষ, এআইইউবি’র প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার।

শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা, উদ্ভাবন, প্রযুক্তিগত অগ্রগতি ও সৃজনশীলতার প্রসার এআইইউবি সিএস ফেস্ট ২০২৪ এর মূল লক্ষ্য। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও পুরোনো প্রতিযোগিতার পাশাপাশি নতুন কিছু আকর্ষণীয় প্রতিযোগিতার সংযোজনে সাজানো হয়েছে সিএস ফেস্ট ২০২৪। ফেস্টে অংশগ্রহণকারীদের জন্য রয়েছে ১২টি ভিন্ন প্রতিযোগিতা অ্যাপ শোকেসিং, প্রোগ্রামিং প্রতিযোগিতা, সায়েন্স প্রোজেক্ট শোকেসিং, পোস্টার প্রেজেন্টেশন/আইডিয়া প্রোটোটাইপ, আইসিটি অলিম্পিয়াড, নেটওয়ার্কিং প্রতিযোগিতা, লোগো ডিজাইন প্রতিযোগিতা, গল্প রচনা প্রতিযোগিতা, আর্ট প্রতিযোগিতা, গণিত প্রতিযোগিতা, রোবট সকার ও ড্রোন রেস প্রতিযোগিতা। সিএস ফেস্ট ২০২৪ এ বিভিন্ন স্কুল, কলেজ থেকে প্রায় ২০০০ এবং এআইইউবি থেকে প্রায় ৩০০০ শিক্ষার্থী অংশগ্রহন করছে।

উদ্ধোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ এবং অন্যান্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক প্রতিযোগিতা ও প্রজেক্ট শোকেসিং স্টল সমূহ পরিদর্শন করেন।

এআইইউবি’র প্রো-ভাইস চ্যান্সেলর, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, ডিরেক্টর, ডিপার্টমেন্ট হেড, উর্ধ্বতন কর্মকর্তা এবং ছাত্র-ছাত্রীবৃন্দ এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সিএস ফেস্ট ২০২৪ এর সার্বিক পৃষ্ঠপোষকতায় ব্রেন স্টেশন ২৩ ও থেরাপ (বিডি) লিমিটেড।

Nagad

সারাদিন. ২৭ এপ্রিল