দফায় দফায় কমছে স্বর্ণের দাম, তবুও লাখের ওপরে ভরি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২৪

দেশে স্বর্ণের দাম কমার ২৪ ঘণ্টার মধ্যে ফের কমেছে। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৩১৫ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম কমার পরিপ্রেক্ষিতে এই দাম কমানো হয়েছে।

আজ রোববার (২৮ এপ্রিল) টানা পঞ্চম দফায় কমল দাম। এদিন বিকেল ৪টা থেকে কার্যকর হয়েছে।

এখন ভালো মান বা ২২ ক্যারেটের সোনার ভরি (১১.৬৬৪ গ্রাম) ৩১৫ টাকা কমানো হয়েছে। এর আগে গত ২১ এপ্রিল সোনার শেষ বারের মতো বেড়েছিল। সেদিন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হয়েছিল এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস), আজ বিকেল ৪টা থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ১২ হাজার ৬১৬ টাকা। এর আগে একই মানের ভরি প্রতি দাম ছিল এক লাখ ১২ হাজার ৯৩০ টাকা। একইসঙ্গে স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম কমার পরিপ্রেক্ষিতে এ দাম কমানো হয়েছে।

এখন থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৬৫৫ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ২১৬ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য সাত হাজার ৯০০ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৫৭০ টাকা।

গত ২৪ ঘণ্টায় ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ৬৮২ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ২৪২ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য সাত হাজার ৯২২ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৫৮৮ টাকা। এর আগে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছিল ৯ হাজার ৭৩৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ৯ হাজার ২৯৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের মূল্য সাত হাজার ৯৬৬ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য ছয় হাজার ৪১৩ টাকা। স্বর্ণের দাম কমলেও রূপার দামে নেই পরিবর্তন। সেই হিসেবে আগেরদিনের মতো আজও ২২ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৮০ টাকা, ২১ ক্যারেটের প্রতি গ্রাম রুপার মূল্য ১৭২ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম রূপার মূল্য ১৪৭ টাকা। সনাতন পদ্ধতির প্রতি গ্রাম রূপার মূল্য ১১০ টাকা।

Nagad