টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণা ১৪মে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, মে ১৩, ২০২৪

ছবি: বিসিবি

বিশ্বকাপের বাকি আর মাত্র ১৯ দিন। অংশগ্রহণকারী বেশিরভাগ দেশ নিজেদের বিশ্বকাপ স্কোয়াড জানালেও এখনও নিশ্চুপ বাংলাদেশ। জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার পর থেকেই বিশ্বকাপের দল ঘোষণার অপেক্ষায় সবাই। জানা গিয়েছিল, আজই হতে পারে স্কোয়াড ঘোষণা। কিন্তু সেটা আর হচ্ছে না। আগামীকাল মঙ্গলবার (১৪ মে) ঘোষণা করা হবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড।

গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন বিসিবির নির্বাচক হান্নান সরকার।

সোমবার (১৩মে) দুপুরে বিসিবির মিডিয়া সেল জানায়, সব কিছু ঠিক থাকলে মঙ্গলবার দুপুরে স্কোয়াড ঘোষণা করা হবে। বিশ্বকাপ শুরুর আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। মঙ্গলবার দিবাগত রাতে যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরবে শান্তরা। তাই ধারনা করা হচ্ছিলো সোমবার স্কোয়াড ঘোষণা হতে পারে।

এদিকে ইনজুরিতে পড়েছেন দলের গুরুত্বপূর্ণ সদস্য পেসার তাসকিন আহমেদ। চতুর্থ ম্যাচে বোলিংয়ের সময় পাঁজরের পেশিতে যে টান পড়েছিল তার।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী সাংবাদিকদের জানান, তাসকিনের রিপোর্ট এখনো হাতে পাইনি। পেলে বিস্তারিত জানানো হবে। রিপোর্ট না দেখা পর্যন্ত আসলে বলা যাচ্ছে না কি অবস্থা।

এ ব্যাপারে রোববার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনবলেন, সোমবার সকালে রিপোর্ট হাতে পাওয়ার পর দেখতে হবে ওর সেরে উঠতে কত দিন লাগতে পারে। এ ধরনের চোটে সাধারণত দুই থেকে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হয়। দুই সপ্তাহ বা তিন সপ্তাহ হলে তখন কী করা হবে, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আছে। দরকার হলে আমরা যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের সঙ্গে কথা বলবো। যদি ঠিক করা যায়, তাহলে এক জিনিস; আর দেরি করতে হলে অন্য সিদ্ধান্ত নিতে হবে।

Nagad

এদিকে এক মে ছিল আইসিসির কাছে দল পাঠানোর শেষ সময়। প্রকাশ না করলেও তালিকা বিসিবি সময়মতো পাঠিয়ে দিয়েছে। তবে আগামী ২৫ মে পর্যন্ত কোনো কারণ ছাড়াই বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে সংশ্লিষ্ট বোর্ড। হয়তো এই সুযোগটাই নিয়েছিল বিসিবি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, যেখানে তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস।

প্রসঙ্গত-আগামী ২ জুন থেকে শুরু টি–টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ আগামী ৮ জুন, খেলা শুরু বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়। ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ শুরু রাত সাড়ে ৮টায়। এরপর বাকি দুই ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। সেই ম্যাচ দুটি হবে নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে।