বিরল রোগে আক্রান্ত সামান্থা

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

ছবি- সংগৃহীত

বিরল রোগে আক্রান্ত হয়েছেন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। ‘মায়োসাইটিস’ নামের একটি রোগ তার শরীরে বাসা বেঁধেছে। এই রোগ মূলত শরীরের সুস্থতাকে শত্রু মনে করেন। আর এজন্য এটি সুস্থ ও সবল কোষগুলোকেই আক্রমণ করে। এর ফলে ক্লান্তভাব আসে, পেশিতেও প্রবল ব্যথা হয়।

শনিবার (২৯ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের একটি ছবি পোস্ট করে এই তথ্য জানান সামান্থা। সেই পোস্টে দেখা যাচ্ছে- তার হাতের রক্তনালিতে ওষুধের নল লাগানো রয়েছে।

চলতি সপ্তাহেই প্রকাশ পেয়েছে অভিনেত্রী সামান্থার আগামী সিনেমা ‘যশোধরা’-এর ট্রেলার। সামাজিকমাধ্যমে প্রকাশিত পিছন থেকে তোলা ছবিতে শিরায় ওষুধ লাগানো অবস্থায় সেই ‘যশোধরা’-এর ট্রেলারই দেখতে দেখা যাচ্ছে তাকে।

নিজের ছবির সাথেই একটি বিবরণীও প্রকাশ করেছেন সামান্থা। শনিবার (২৯ অক্টোবর) ট্রেলার দেখার জন্য অনুরাগীদের ধন্যবাদ জানান সামান্থা।

এরপরই নিজের অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা সামান্থা লিখেছেন, “কয়েক মাস আগে আমার একটি অটো ইমিউন রোগ ধরা পড়ে। রোগটির নাম মায়োসাইটিস। ভেবেছিলাম, সুস্থ হওয়ার পরেই সে কথা জানাব। কিন্তু যা ভেবেছিলাম, সুস্থ হতে তার থেকে বেশি সময় লাগছে।”

ন্যাশনাল হেলথ সার্ভিস বলছে, মায়োসাইটিস এমন একটি রোগ যাতে রোগীর দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত তারই সুস্থ সবল পেশিকে শত্রু ভেবে আক্রমণ করে। এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়। শুরু হয় ব্যথাও। রোগী মাঝেমধ্যেই পড়ে যেতে পারেন। একটানা দাঁড়িয়ে থাকলে কিংবা দীর্ঘ ক্ষণ বসে থাকলে ক্লান্ত লাগে শরীর।

Nagad

সারাদিন/৩০ অক্টোবর/এমবি