বিশ্বকাপ খেলতে গিয়ে ধর্ষণ, লঙ্কান ক্রিকেটার গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার সেরা ১৫ জনের মধ্যে ছিলেন দানুস্কা গুনাথিলাকা। দলের হয়ে শুরুর দিকে বিশ্বমঞ্চে প্রতিনিধিত্বও করেছেন এই টপ অর্ডার লঙ্কান ক্রিকেটার। তবে ইনজুরির জন্য এরপর ছিটকে যান বিশ্বকাপ থেকে। তবে অস্ট্রেলিয়ার সিডনিতে ধর্ষণের অভিযোগে এই শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচের পর তাকে গ্রেপ্তার করা হয়। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম।

রোববার (৬ নভেম্বর) সকালে কলম্বোর উদ্দেশে অস্ট্রেলিয়া ছাড়বে লঙ্কান ক্রিকেট দল। তবে আপাতত দেশে ফেরা হচ্ছে না গুনাথিলাকার। গুনাথিলাকা জাতীয় দলের জার্সি গায়ে ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও নামিবিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন এ ব্যাটার। তবে সে ম্যাচেই ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে যান বাঁ-হাতি এ ব্যাটসম্যান।

এর আগে ২০১৮ সালে গুনাথিলাকার বিরুদ্ধে নরওয়েজিয়ান এক নারী ধর্ষণের অভিযোগ এনেছিলেন। সে সময় শ্রীলঙ্কা ক্রিকেট তাকে বরখাস্ত করেছিল।

পরে অবশ্য অভিযোগ প্রমাণিত না হওয়ায় অব্যাহতি পান তিনি।

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে বাদ পড়েছে শ্রীলঙ্কা।

Nagad

এই বিষয় নিশ্চিত করে শ্রীলঙ্কান সাংবাদিক রেক্স ক্লেমেন্টাইন টুইটারে এক টুইটে লিখেছেন,’শ্রীলঙ্কান ক্রিকেটার দানুস্কা গুনাথিলাকা ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। শ্রীলঙ্কা দল তাকে ছাড়াই দেশের উদ্দেশ্যে উড়াল দিয়েছে। গুনাথিলাকা তিন সপ্তাহ আগে চোটে পড়লে তার বদলে বিশ্বকাপে সুযোগ পায় আসেন বান্দারা। তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও দল এই ক্রিকেটারকে সঙ্গেই রেখেছিল।’